Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পটুয়াখালী জেলায় আরো ৫১৭ জন ভূমিহীন পরিবার ঘর পেতে যাচ্ছেন।

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৭:৩২ পিএম

‘মুজিবর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনায় সারাদেশের ন্যায় পটুয়াখালী পটুয়াখালী জেলায় ৫১৭ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ আধা-পাকা ঘর প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। এর মধ্যে পটুয়াখালী সদর উপজেলায় ৪৩ জন, দুমকি উপজেলায় ৪৪ জন, মির্জাগঞ্জে ৮৭ জন, বাউফলে ১০৯ জন, গলাচিপায় ১৪০ জন, কলাপাড়ায় ৬৬ জন ও রাঙ্গাবালী উপজেলায় ২৮ জন ভূমিহীন ঘর পাচ্ছেন। ইতিপূর্বে জেলায় ১ম, ২য় ও ৩য় (১ম) পর্যায়ে মোট ৬,৫৯০ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর ও জমি প্রদান করা হয়েছে বলেও জেলা প্রশাসক সাংবাদিকদের জানান। ইতিমধ্যে জেলার দশমিনা উপজেলায় ২৬০ পরিবারকে জমিসহ ঘর প্রদান করে এ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন হিসেবে স্থানীয় প্রশাসন ঘোষনা করেছেন।২১ জুলাই গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব জমি ও ঘর হস্তান্তর করবেন।


মঙ্গলবার পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে জমি ও গৃহপ্রদান কার্যক্রমের উদ্বোধন বিষয়ে প্রেস ব্রিফিংকালে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ওবায়দুর রহমান, রেভিনিউ ডেপুটি কালেক্টর মোঃ আসাদুজ্জামান, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্সসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ