Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশের ভাবমর্যাদা প্রশ্নবিদ্ধ করতেই নড়াইলে মানবতাবিরোধী হামলা

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৯:৩৭ পিএম

নড়াইলের ঘটনা ইসলাম ও দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ।নড়াইলে হিন্দু যুবক আকাশ শাহার ইসলাম অবমাননা ও সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা একই সূত্রে গাঁথা। এসব ঘটনার সাথে কারা জড়িত তা’খুঁজে বের করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বাংলাদেশের ভাবমর্যাদা বিশ্ব¦ দরবারে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্রকারীরা নড়াইলে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে কাপুরুষোচিত মানবতাবিরোধী হামলার ঘটনা ঘটিয়েছে। এমন হামলা ও ভাঙচুরের ঘটনা ইসলাম সমর্থন করে না। নড়াইলে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে মানবতাবিরোধী হামলার প্রতিবাদে বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে এসব কথা বলেন।

পীর সাহেব চরমোনাইঃ ইসলামী আন্দোলন বাংলাদশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই নড়াইলের লোহাগাড়ায় কলেজ ছাত্রের ফেসবুকে মহানবী (সা.) কে অবমাননা ও সংখ্যালঘুদের বাড়িঘরে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি ও বাংলাদেশের ভাবমর্যাদা বিশ্ব দরবারে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্রকারীরা নড়াইলে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে কাপুরুষোচিত মানবতাবিরোধী হামলার ঘটনা ঘটিয়েছে। এমন হামলা ও ভাঙচুরের ঘটনা ইসলাম সমর্থন করে না।
আজ সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, নড়াইলের লোহাগাড়ার কলেজ ছাত্র আকাশ সাহা ফেসবুকে মহানবীকে কট‚ক্তি করে অবমাননা ও সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও ভাঙচুর একই সূত্রে গাঁথা।

তিনি বলনে, জুম্মার নামাজের পর মুসল্লিদের বিক্ষোভের সময় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেনি। বিক্ষোভের ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে স্বার্থান্বেষীরা হীনস্বার্থ হাসিলে স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ভাঙচুর করেছে। হামলাকারীরা আগামী জাতীয় নির্বাচনকে প্রভাবিত করতে কারো এজেন্ডা বাস্তবায়নে কাজ করে থাকতে পারে।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননা ও সংখ্যালঘুদের ওপর হামলার স্ক্রিপট কারা তৈরি করে ইসলাম ও দেশবিরোধী এ ন্যাক্কারজনক ঘটনার পেছনে কলকাঠি নাড়ছে তাদেরকে খুঁজে বের করতে হবে।


হেফাজত ইসলাম বাংলাদেশঃ নড়াইলে হিন্দু যুবক আকাশ শাহার ইসলাম অবমাননা ও সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এক বিবৃতিতে হেফাজতের আমীর আল্লামা শাহ মুহিববুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান বলেন, নড়াইলে হিন্দু যুবক আকাশ শাহা মানবতার মুক্তির দূত মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কট‚ক্তি করার পর এই ঘটনায় প্রতিবাদ জানায় সাধারণ মুসলমানগণ। সেই প্রতিবাদ অনুষ্ঠিত হয় জুমার নামাজের পর। কিন্তু পরবর্তীতে দুষ্কৃতিকারীরা সংখ্যালঘু হিন্দু স¤প্রদায়ের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। এই হামলা ও ভাঙচুরের ঘটনা শুধু নিন্দনীয়ই নয়, এটা স্পষ্ট ইসলাম বিরোধী কর্মকান্ড।

আমরা স্পষ্ট বলতে চাই, বিষয় এখানে দুইটা। একটা আকাশ শাহার ইসলাম অবমাননা এবং অন্যটা সংখ্যালঘু হিন্দু স¤প্রদায়ের বাড়িতে হামলা ও ভাঙচুর। তবে দুইটা ঘটনাই একই সূত্রে গাঁথা। আমরা মনে করি যারা আকাশ শাহাকে দিয়ে ইসলাম অবমাননা করিয়েছে, তারাই সংখ্যালঘুদের ওপর হামলার ইন্দন যুগিয়েছে। আকাশ শাহাকে যেমন কঠোর শাস্তির আওতায় আনতে হবে, তেমনি সঠিক তদন্তের মাধ্যমে সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তির সম্মুখীন করতে হবে।

আমরা মনে করি এসব কাজ ইসলাম ও দেশ বিরোধী শক্তির দ্বারা সংগঠিত হচ্ছে। তারা ইসলাম অবমাননা করে সাধারণ মুসলমানদের ক্ষেপীয়ে তুলছে এবং এই সুযোগে সংখ্যালঘুদের ওপর হামলা করে দেশের ভাবমর্যাদা নষ্ট করছে। এসব ষড়যন্ত্রকারীদের অবিলম্বে খুঁজে বের করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ