Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কারাবন্দি অসুস্থ আলেমদের দ্রুত মুক্তি দিন - বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ৯:১৩ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক খুবই অসুস্থ। কারাবন্দি মাওলানা মামুনুল হকের সুচিকিৎসা প্রয়োজন। কারাবন্দি অসুস্থ মাওলানা মামুনুল হকসহ সকল আলেমদের দ্রুত মুক্তি দিন। তিনি আরও বলেন, দেশে সড়ক দুর্ঘটনা বেড়েই চলছে। এ দুর্ঘটনা থেকে পেটের বাচ্চাও রেহাই পাচ্ছে না। সড়ক দুর্ঘটনা রোধে কার্যকরি পদক্ষেপ নিতে হবে। তিনি আজ সোমবার বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রীয় জরুরী নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী. যুগ্মমহাসচিব মাওলানা কোরবান আলী, মুফতী শরাফত হোসাইন, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা মাহবুবুল হক, মাওলানা নিয়ামতুল্লাহ, মাওলানা ফয়েজ আহমদ, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা শরীফ হোসাইন, মাওলানা আনোয়ার আলী, ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী।

সুধি সমাবেশে জমিয়ত নেতৃবৃন্দঃ এদিকে,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, দলের অন্যতম সহ-সভাপতি সুপ্রসিদ্ধ ইসলামী বক্তা মাওলানা জুনায়েদ আল-হাবীবসহ কারাবন্দি উলামায়ে কেরাম এক বছরেরও অধিক সময় পর্যন্ত অসুস্থাবস্থায় দিন কাটাচ্ছেন। তাদের প্রত্যেকের পরিবারও ভীষণ উদ্বেগ ও উৎকন্ঠায় রয়েছেন। স্বাভাবিক কারণে কারাবন্দি আলেমদের দ্রুত মুক্তি দিতে হবে। নেতৃবৃন্দ আরো বলেন, বন্যাসহ যে কোন প্রাকৃতিক দুর্যোগ ও বিপদাপদে একজন আরেকজনকে সাধ্যমত সাহায্য করতে হবে।এটা ইসলাম ধর্মের শিক্ষা।

আজ সোমবার বন্যায় কুড়িগ্রাম জেলার ক্ষতিগ্রস্ত আলেম-উলামা ও সাধারণ জনগণকে নগদ অর্থ সহায়তা প্রদান উপলক্ষ্যে জেলা জমিয়ত আয়োজিত উলামা ও সুধি সমাবেশে জমিয়তের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন। শহরের আলমাছ কমিউনিটি সেন্টারে কুড়িগ্রাম জেলা জমিয়তের সভাপতি মাওলানা ফরীদ উদ্দীনের সভাপতিত্বে ও জেলা জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মকবুল হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, সহ-সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেম, সহ-সভাপতি ও রংপুর জেলা জমিয়তের আহবায়ক মাওলানা ইউনুস আলী, মাওলানা হেদায়েতুল ইসলাম,ছাত্র জমিয়ত বাংলাদেশের রংপুর বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সালমান জামী,জেলা জমিয়তের উপদেষ্টা মুফতী শামসুদ্দীন,সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহীম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ