Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি নেত্রী কারাগারে আদালত চত্বরে উত্তেজনা

বগুড়ায় প্রধানমন্ত্রীকে কটূক্তি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০১ এএম

বগুড়ায় প্রধানমন্ত্রীকে কটুক্তির মামলায় বিএনপি নেত্রী সুরাইয়া জেরিন রনিকে কারাগারে পাঠিয়েছে আদালত। বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার গতকাল রোববার দুপুরে এ আদেশ দেন। রনি গতকাল রোববার দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। সুরাইয়া জেরিন রনি বগুড়া মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান।

বগুড়ার কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি জানান, গত ২৭ মে বগুড়ার গাবতলী উপজেলা বিএনপির সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রনি আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। রনির ওই বক্তব্যের প্রতিবাদে ২৯ মে বিক্ষোভ মিছিলের ডাক দেয় গাবতলী উপজেলা আওয়ামী লীগ। তাদের ওই কর্মসূচিকে ঘিরেই সংঘর্ষ হয়। এরপর গত ৩১ মে প্রধানমন্ত্রীকে কটুক্তি ও গাবতলীতে আওয়ামী লীগের ওপর হামলার ঘটনায় সুরাইয়া জেরিন রনিসহ ১৩৩ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়। এ মামলার বাদী গাবতলী পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার পাইকার। এর আগে গত ১৪ জুলাই একই মামলায় আরও তিন বিএনপি নেতাকে কারাগারে পাঠানো হয়। ওই তিন নেতা হলেন গাবতলীর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সভাপতি মোরশেদ মিলটন, হারুনুর রশিদ ও ফজলে রাব্বী। হারুন ও রাব্বী উপজেলা বিএনপির সদস্য।

এদিকে বিএনপি নেত্রী রনির আত্মসমর্পনকে ঘিরে আদালত প্রাঙ্গণে যুবলীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। দুপুর সোয়া ২টার দিকে কোর্ট পুলিশ ও থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে রনিকে এজলাস থেকে বের করে আনে। পড়ে তাকে প্রিজন ভ্যানে করে আদালত প্রাঙ্গণ থেকে কারাগারে নেওয়া হয়। পুলিশের প্রিজন ভ্যান আদালত প্রাঙ্গণ ত্যাগ করলে যুবলীগ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেয়। পরে পুলিশ উভয় পক্ষকে ভিন্ন ভিন্ন দিকে পাঠিয়ে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ