Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুকে ধর্ম অবমাননায় অভিযুক্ত কলেজছাত্র গ্রেফতার

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকার কলেজছাত্র আকাশ সাহাকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে তাকে গ্রেফতার করা হয়। খুলনায় এক নিকটাত্মীয়ের বাড়িতে সে আত্মগোপনে ছিল। রাতেই তাকে নড়াইলে নিয়ে যাওয়া হয়। লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল এ তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্মীয় অবমাননামূলক মন্তব্য করা হয়েছে অভিযোগে গ্রেফতার ও বিচারের দাবি জানান বিক্ষুব্ধ এলাকাবাসী। এর জের ধরে গত শুক্রবার ওই কলেজছাত্রের বাড়িতে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। এ ছাড়া ওই এলাকার বিভিন্ন বাড়িতে ভাঙচুর চালানো হয়। গত শুক্রবার জুমার নামাজের পর থেকে এসব ঘটনা ঘটে। এরপর বিকেল থেকে উত্তেজনা আরও বাড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়। এদিকে, এ ঘটনার পর ওই কলেজছাত্রের বাবা আশোক সাহাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

নড়াইল জেলা পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। ধর্ম অবমাননার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।



 

Show all comments
  • মুহাম্মদ মিজানুর রহমান ১৮ জুলাই, ২০২২, ৯:৩০ এএম says : 0
    প্রায় শুনি ধর্ম অবমাননার কথা। বন্ধ করার কোন ব্যাবস্থা কী সরকারের হাতে নেই। অন্যদিকে অবমাননা করল একজন ঘর বাড়ি মন্দির ভাংচুর হবে এলাকার সবগুলো এটা কোন ইসলামের নিয়ম। ইসলামকে কলুষিত করার চক্রান্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ