Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকে ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

সুনামগঞ্জের ছাতকে দোলারবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি দোকান ভস্মিভূত হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের লেলিহান দেখে স্থানীয় মসজিদে ঘোষণা দিলে ঘুমন্ত মানুষ জাগ্রত হয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। উপজেলা দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে ভোর সাড়ে ৫টার দিকে। জালালপুরে কালভার্ট ভাঙা থাকায় দমকলবাহিনীর সদস্যরা গাড়ি নিয়ে দ্রুত পৌঁছতে বিলম্ব হয়। স্থানীয় লোকজনের সহযোগিতায় দমকল বাহিনীর সদস্যরা গতকাল সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে আগুনে সব শেষ। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, দোলারবাজারের সকল ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিজ নিজ বাড়িতে চলে যান। ঘনঘন বজ্রপাত আর গুড়ি গুড়ি বৃষ্টিতে এলাকার মানুষ যখন ঘুমে আচ্ছন্ন তখন হঠাৎ পাটিয়ার নদী (বর্তমান মরাখাল) পাড়ে অবস্থিত বাজারের একটি গলির দক্ষিণ পাশ থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে ভয়াবহ আগুন গলির প্রতিটি দোকানে ছড়িয়ে পড়ে।

ক্ষতিগ্রস্থ শহিদুল হক ছায়াদ মিয়া জানান, অগ্নিকাণ্ডে দোকান পুড়ে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। তাজুল ইসলাম বলেন, তার ক্ষতি হয়েছে প্রায় ৩০ লাখ মূল্যের মালামাল। কামাল আহমদ জানান, সব মালামাল পুড়ে তার ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সব মিলিয়ে ১৪টি দোকান পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় কোটি টাকা। সব হারিয়ে এসব ব্যবসায়ীরা এখন পথে বসা ছাড়া আর কোন উপায় নেই। বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে তারা লোন তুলে এখন বিপাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ