Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুর মহানগর যানজট মুক্ত রাখতে অবৈধ ৫১৪ টি গাড়ি ডাম্পিং, ৭৯টির বিরুদ্ধে প্রসিকিউশন

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ৮:৫২ পিএম

গাজীপুর মহানগর পুলিশ মহাসড়কে যানবাহন চলাচলে শৃঙ্খলা ফেরাতে এবং নগরবাসীকে যানজট মুক্ত রাখতে প্রাথমিক ভাবে টঙ্গী ব্রিজ হতে চান্দনা চৌরাস্তা পর্যন্ত অভিযান শুরু করেছে। এ অভিযান চালিয়ে গত দুই দিনে ৫৯৩টি অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এতে মহানগর সড়কে যানজট অনেকটাই কমে এসেছে।

অভিযানের বিষয়ে গাজীপুর মহানগর পুলিশের ডিসি ট্রাফিক আব্দুল্লাহ আল মামুন জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের স্যারের সুনির্দিষ্ট দিক নির্দেশনা হচ্ছে, মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল মুক্ত করা এবং নগরবাসীকে যানজট মুক্ত রাখা।

এর আগে গত বৃহস্পতিবার গণমাধ্যমের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালেও তিনি মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ করণে জিরো টলারেন্স নীতি অনুসরণ করার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন। এরপরই শুক্রবার থেকে তার ওই নির্দেশনা বাস্তবায়ন শুরু হয়।

গাজীপুর মহানগর‌ পুলিশ (জিএমপি) থেকে জানানো হয়, গত দুই দিনে ৫০৫টি ইজিবাইক/অটোরিকশা ডাম্পিং করা হয়েছে, ৭৯টির বিরুদ্ধে প্রসিকিউশন এবং ৯টি অবৈধ বিভিন্ন গাড়ি ডাম্পিং করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। গাজীপুর মহানগরে সকল প্রকার অবৈধ যানবাহন চলাচলল বন্ধ করতে এবং অবৈধ যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনে যে উদ্যোগ নেয়া হয়েছে এতে মহানগর পুলিশ সকলের সহযোগিতা কামনা করেছেন।

গত দুদিনের অভিযানে যানজট অনেকটা কমে এসেছে। সচেতন মহল মনে করছেন পুলিশের এই অভিযান অব্যাহত থাকলে নাগরিকরা যানজটমুক্ত জীবন যাপন করতে পারবে।

গাজীপুর মহানগরের সচেতন মহল দাবি জানিয়েছেন বলেছেন যে পুলিশের এই অভিযান যেন অব্যাহত থাকে। কোনভাবেই যেন অবৈধ যানবাহনের বিরুদ্ধে এই অভিযান বন্ধ না হয়। সচেতন মহল আরো জানিয়েছেন অবৈধ যানবাহন বন্ধে এবং মহানগর কে যানজট মুক্ত রাখতে তারা পুলিশকে সব ধরনের সহযোগিতা করবে।

গাজীপুর মহানগর পুলিশ জানিয়েছেন নগরবাসীকে যানজটমুক্ত রাখতে এবং অবৈধ যানবাহন চলাচল বন্ধে তারা তাদের অভিযান যে কোন মূল্যে অব্যাহত রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ