Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমলনগরে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ-মতিরহাট সড়কের ৯ কিলোমিটার রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয়রা। গত শনিবার বিকেলে উপজেলার মার্টিন মুন্সিগঞ্জ বাজারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মুন্সিরহাট এলাকার স্থানীয় লোকজন এ মানববন্ধনের আয়োজন করেন। প্রায় ঘণ্টাব্যপী এ মানববন্ধনে অংশ নেয়া বক্তারা বলেন, তোরাবগঞ্জ-মতিরহাট সড়কটিতে দীর্ঘদিন ধরে বিশাল আকৃতির খানাখন্দের সৃষ্টি হয়ে ইতোমধ্যে পথচারী ও যানবাহন চলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

৯ কিমি দীর্ঘ এ সড়কটির বেশির ভাগ অংশের পিচ-খোয়া ওঠে গিয়ে চলাচলে মারাত্মক দুর্ভোগ সৃষ্টি হয়েছে। বিগত দু›বছর ধরে সড়কটির এ অচলাবস্থা দেখেও কোন কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছেন সংশ্লিষ্টরা! সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতা আর দায়িত্বহীনতাকেই দায়ী করছেন স্থানীয়রা।

সড়কটি একেবারেই ঝুঁকিপূর্ণ জেনেও বিকল্প ব্যবস্থা না থাকায় পরিস্থিতিতে পড়ে যানবাহন চলাচল করতে গিয়ে পথচারীসহ প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এ ছাড়া বিভিন্ন ধরনের রোগীসহ গর্ভবতী মহিলা যাতায়াতে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ কষ্ট।

ঘণ্টাব্যপী এ মানববন্ধনে উপস্থিত বিক্ষুব্ধ জনগণের দাবি, উপজেলার জনগুরুত্বপূর্ণ কয়েকটি ব্যস্ততম সড়কের মধ্যে এই সড়কটি অন্যতম। কর্তৃপক্ষের সঠিক নজরদারির অভাবে সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

এছাড়া তোরাবগঞ্জ, মুন্সিতহাট, বলিরপোল চরমার্টিন, শান্তিরহাট ও চরকালকিনি ইউনিয়নের লক্ষাধিক মানুষ ও যানবাহন চলাচলের একমাত্র অবলম্বন এ সড়কটি।

বিশেষ সুত্রে জানা যায়, ৯ কিলোমিটার দীর্ঘ এ সড়কটি সর্বশেষ সংস্কার হয় ২০১৭ সালে। মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা মুফতি মোহাম্মদ শরিফুল ইসলাম, আলহাজ আব্দুর রহমান, মাওলানা আব্দুল কাদের, হাফেজ মাওলানা ইসমাইল সিরাজী, মুফতি জিল্লুর রহমান, মাওলানা মোহাম্মদ উল্লাহ, মাওলানা আরিফ বিল্লাহ, মো. সোয়াইব সিদ্দিকী, আরাফাত সানিসহ ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্থানীয় মসজিদের ইমাম ও সামাজিক গন্যমান্য ব্যক্তিবর্গ। বক্তারা দ্রুত সড়কটি মেরামতের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ