Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রায়পুরে পর্যটন কেন্দ্রে উপচেপড়া ভিড়

এ কে এম ফজলুল হক, রায়পুর (লক্ষ্মীপুর) থেকে | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০২ এএম

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বিভিন্ন পর্যটন এলাকায় কুরবানির ঈদের পর ভ্রমণপ্রেমী মানুষের উপচেপড়া ভীড় পরিলক্ষিত হয়েছে। ঈদের দিন বিকেল থেকে আরম্ভ করে গতকাল সন্ধ্যা পর্যন্ত উপজেলার আলতাফ মাস্টারঘাট, মোল্যা এন্ড সরদার পর্যটন কেন্দ্র ও রাহুল ঘাটে লক্ষাধিক মানুষের সমাগম ঘটেছে। স্থানীয় ব্যবসায়ী ও পর্যটন কেন্দ্র পরিচালকদের কাছ থেকে জানা যায়, আরো ৩-৪দিন এই ভীড় অব্যাহত থাকতে পারে।
সরেজমিনে পর্যটকদের সঙ্গে কথা বলে জানা যায়, লক্ষ্মীপুর জেলায় সরকারি-বেসরকারি পর্যায়ে উল্লেখযোগ্য ও দৃষ্টিনন্দন কোন পর্যটন কেন্দ্র না থাকায় ভ্রমণপ্রেমী লোকজন নিরুপায় হয়ে লক্ষ্মীপুরের পশ্চিমাঞ্চলে মেঘনা তীরবর্তী উল্লিখিত পর্যটন কেন্দ্রগুলোতে ভীড় জমান। কিন্তু যাতায়াত ব্যবস্থা ততটা উন্নত না হওয়ায় ভীড়ের সময় তীব্র যানজট সৃষ্টি হয়। তাছাড়া লোকসমাগম বেশি হলে খাবারের অপ্রতুলতা, উচ্চমূল্য গ্রহণ, পর্যটকদের অবস্থান ও চলাফেরার কষ্টসহ নানারকম বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ পাওয়া যায়।
সাবেক উপজেলা চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার বিএসসি বলেন, ‘সরকারি কিংবা বেসরকারি পর্যায়ে এসব পর্যটন কেন্দ্রের সংস্কার ও উন্নয়নের সুপরিকল্পিত উদ্যোগ নেয়া হলে পর্যটকদের দুর্ভোগ কিছুটা লাঘব হতে পারে বলে মনে করি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ