Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টেকনাফে ইয়াবা পাচারকারীদের সঙ্গে বিজিবি’র গোলাগুলি

কক্সবাজার অফিস | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ৪:১৮ পিএম

কক্সবাজার অফিস : টেকনাফে ইয়াবা পাচারকারী ও বিজিবি’র মধ্যে ১০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ১৫ কোটি টাকা। রোববার ভোর ৪ টার দিকে আড়াই নং স্লুইস সংলগ্ন নাফ নদীতে এ ঘটনা ঘটে। তবে এসময় বিজিবি কাউকে আটক করতে পারেনি এবং হতাহতের ঘটনাও ঘটেনি।
টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ ব্যাটালিয়ন সংবাদ সম্মেলন করে জানান, মিয়ানমার হতে একটি ইয়াবার বড় চালাল অনুপ্রবেশের খবর পেয়ে বিজিবি সদস্যরা ওৎ পেতে থাকে। একটি নৌকা সীমান্তের নাফনদীর আড়াই নম্বর স্লুইস গেইটর কাছাকাছি পৌঁছলে বিজিবি টহল দল চ্যালেঞ্জ করে। এতে এক পর্যায়ে পাচারকারীরা বিজিবি টহল সদস্যদের উপর দু’রাউন্ড গুলি ছুঁড়ে। দায়িত্বরত বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে ৮ রাউন্ড গুলি চালায়। এ সময় পাচারকারীরা ইয়াবার বস্তা ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। তবে কেউ হতাহত হয়েছে কি না তা জানাতে পারেনি বিজিবি। পরে বিজিবি সদস্যরা ইয়াবাগুলো উদ্ধার করে। এতে পাঁচ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। যার মূল্য প্রায় ১৫ লাখ টাকা বলে জানান বিজিবির ওই কর্মকর্তা। উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ