Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় মহানবী (সাঃ)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন ও হিন্দুবাড়িতে অগ্নিসংযোগ ও দোকানপাট ভাংচুর লুট

র‌্যাব-পুলিশ মোতায়েন,আটক-১

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১০:০০ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটূক্তির করার প্রতিবাদে ওই এলাকাবাসী শুক্রবার সন্ধ্যায় দিঘলিয়া বাজারে মানববন্ধন করে । পরে উত্তেজিত জনতা দিঘলিয়া বাজারের ৬টি দোকান ভাংচুর ও লুটপাঠ করে। এ সময় উত্তেজিত জনতা একটি মন্দিরে আগুন ধরিয়ে দেয় এবং ৪টি বসতবাড়ী ও আসবাবপত্র ভাংচুর করে নগদ টাকাসহ স্বর্নের গহনা লুট করে নিয়ে যায়।

জানা গেছে, দিঘলিয়া গ্রামের অশোক সাহার ছেলে আকাশ সাহা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটুক্তি করে। বিষয়টি এলাকায় জানাজানি হলে শুক্রবার সন্ধ্যায় ওই এলাকাবাসী এর প্রতিবাদে এবং আকাশ সাহাকে গ্রেফতারের দাবীতে শুক্রবার সন্ধ্যায় মানববন্ধন করে। পরে উত্তেজিত জনতা দিঘলিয়া বাজারের নিত্য দুলাল সাহা, অনুপ সাহা, অশোক সাহা, সনজিদ সাহার মুদি দোকান এবং গোবিন্দ কুন্ডু ও গৌতম কুন্ডুর মিষ্টির দোকান ভাংচুর ও লুটপাঠ করে। এছাড়া সাহা পাড়ার গৌরসাহা,চায়না রানী সাহা, বিপ্লব সাহার বাড়ীঘর ও আসবাবপত্র ভাংচুরসহ ও স্বর্ণলংকার,নগদ টাকাসহ লুটপাঠ করে নিয়ে যায় এবং নাড়– গোপালের বসতঘরে লুটপাঠ করে আগুন ধরিয়ে দেয়। উত্তেজিত জনতা রাত নয়টার দিকে আখড়াবাড়ী সার্বজনিন পূজা মন্ডপে আগুন ধরিয়ে দেয়। লোহাগড়া থানা পুলিশ, ডিবি পুলিশ ,উপজেলা নির্বাহী কর্মকর্তা ,স্থানীয় ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।পরে রাত সাড়ে নয়টার দিকে র‌্যাব-৬ এর একটি দল এবং নড়াইলের পুলিশ সুপার প্রবীর রায় ঘটনাস্থলে উপস্থিত হন। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগার আলী জানান, আকাশ সাহা পলাতক থাকায় তার অবস্থান জানার জন্য তার বাবা অশোক সাহাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ