Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিরোধী দলের রাজনৈতিক অধিকার ক্ষুণœ করা হচ্ছে-মুসলিম লীগ নেতৃবৃন্দ

নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সকল রাজনৈতিক দলের জন্য ক্ষমতাসীনদের মত প্র্রকাশ্যে রাজনীতি করার এবং নির্ভয়ে মত প্র্রকাশের সমান সুযোগ না দিয়ে সাংবিধানিক অধিকারকে সঙ্কুুচিত করা হচ্ছে। ফলে উদারতা, সহনশীলতা ও শিষ্টাচারের স্থলে শত্রুতা, প্রতিহিংসা, ঈর্ষা ও ঘৃণার সৃষ্টি হয়েছে রাজনীতির অঙ্গনে। প্রসার ঘটেছে উগ্রবাদের। গণতান্ত্রিক শাসনব্যবস্থা প্রতিষ্ঠার অভিপ্রায়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জনগণ ১৯৭১ সালে পূর্ব পাকিস্তান প্রদেশটিকে বাংলাদেশ রাষ্ট্রে পরিণত করেছে। অথচ জনগণের সামষ্টিক অভিপ্রায়কে উপেক্ষা করে বিভিন্ন সময়ে ব্যক্তিকেন্দ্রিক শাসনের আওতায় স্বাধীন বাংলাদেশ শাসিত হয়েছে।  জনগণের মতো মুসলিম লীগও মনে করে, দেশে এখন রাজনৈতিক আমাবস্যা বিরাজ করছে। এমন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে উত্তরণের নির্ভুল ও স্থায়ী পথ জনগণই সঠিক সময়ে খুঁজে নেবে।
গতকাল সকালে ফেনী সমিতি মিলনায়তনে দলের নির্বাহী সভাপতি আবদুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় নির্বাহী কমিটির জরুরি সভা দলীয় মহাসচিব কাজী আবুল খায়েরের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় বক্তাগণ এসব কথা বলেন। স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বদরুদ্দোজা আহমেদ সুজা, প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, আবদুর রশিদ খান চৌধুরী, মোতালিব আখন্দ, কারামত ফরাজী, ওয়াজের আলী মোড়ল, স্ট্যান্ডিং কমিটির সদস্য নবী চৌধুরী, অ্যাডভোকেট ফকির জসিমউদ্দীন, আফতাব হোসেন স্বপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ