Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোলার চরফ্যাশনে ভেসে আসছে " আলকুবতান" নামে একটি বিদেশী জাহাজ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১২:৩৪ পিএম

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচরের কাছে ভেসে আসছে “আলকু্বতান” নামের একটি বিদেশি বিশাল জাহাজ।
জানা যায়, বৃহস্পতিবার সকালের দিকে চরনিজামের স্থানীরা জাহাজটি চরনিজামের পূর্ব পাশে বঙ্গোপসাগরে ভাসমান অবস্থা আটকে রয়েছে দেখতে পায়। জাহাজে রয়েছে লোকজনহীন, একটি ভেকু মেশিন,একটি পাথর ভাঙার মেশিন,পাথর সহ অন্যান্য প্রয়োজনীয় মালামাল।
স্থানীয়দের ধারণা জাহাজটিতে প্রায় ৩০ লাখ টাকার মালামাল রয়েছে। জাহাজটি ভাসমান অবস্থায় এবং লোকহীন দেখে স্থানীয়রা স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনকে জানায়।

ঢালচর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার বলেন, জাহাজটি চরনিজামের পূর্ব পাশে ভাসমান অবস্থা দেখতে পেলে স্থানীয়রা আমাকে জানায়। বৈরী আবহাওয়ার কারণে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। তবে জাহাজটিকে হেফাজতে আনার চেষ্টা চালাচ্ছেন বলে জানান।
দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ মোঃ শাখাওয়াত হোসেন জানান, বিষয়টি শুনেছি, তবে মনপুরার ওসি জানিয়েছেন এটি মনপুরা এলাকায় রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বলেন, "আলকুবতান" নামের একটি আরব আমিরাতের বিদেশি জাহাজ চরনিজামে ভেসে আসছে শুনছি। চরমানিকা কোষ্ট গার্ড, নেভী সহ স্থানীয় থানা পুলিশকে বলা হয়েছে। মনপুরা থানার পাহারার ব্যবস্থা গ্রহণ করবে। শুক্রবার দুপুর ১২ টায় চর মানিকা কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মোঃ এনামুল হক ইনকিলাবকে জানান তারা কিছুক্ষন আগে অনেক প্রতিকুলতার মাঝে জাহাজে উঠতে পেরেছে। জাহাজে হাজার হাজার টন পাথর, একটি ভেকু মেশিন,একটি পাথর কাটার মেশিন রয়েছে।তবে কোন মানুষজন নেই। জাহাজটি ৫০০ ফুট দৈর্ঘ্য ও ১৫০ ফুট প্রস্থ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ