Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ান স্ত্রীদের নিয়ে ব্যতিক্রমধর্মী ঈদ উদযাপন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১০:৩৯ পিএম

কুমিল্লার বুড়িচংয়ের পাঁচোড়া গ্রামে মালয়েশিয়ান স্ত্রীদের নিয়ে ব্যতিক্রমধর্মী ঈদ উদযাপন করলো একই পরিবারের মালয়েশিয়া প্রবাসী চার ভাই। তাদের বাবা মায়ের নামে প্রতিষ্ঠিত আবুল কালাম ও জাহানারা ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উদযাপন করেছে তারা। উপজেলার রাজাপুর ইউনিয়নের পাঁচোড়া পূর্ব পাড়া সাবেক চেয়ারম্যান ফজলু মিয়ার বাড়ির আঙ্গিনায় ঈদ উদযাপন অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগীতায় ছিলেন ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মো. রাহুল (রুবেল)। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আবুল কালাম ফাউন্ডেশনের পরিচালক মোঃ সোহেল রানা, সহকারী পরিচালক কবি মোহাম্মদ রমজান কালাম, মো. জুয়েল আবুল কালাম, মো. রকিব, মো. ইসমাইল, নির্বাহী পরিচালকের মালয়েশিয়ান স্ত্রী নাইজাতুল জাইয়ানা, সাধারণ সদস্য মো. জুয়েল এর মালয়েশিয়ান স্ত্রী নূর হিদায়াতুল আতিকা, কাজী মোঃ বাতেন , দীন মোঃ তামিম, মো রাজিব, মোঃ আসিফ, নাজমূল হাসান রানা, আরিফ, মামুন, হাসান, হাসিব, তানজিদ, শাহিন, পারুল আক্তার, মরিয়ম আক্তার, সুমাইয়া প্রমুখ। অনুষ্ঠান দেখতে গ্রামের অনেক মানুষ ছুটে আসেন। তাদের আপ্যায়ন পর্বটা ছিল মনে রাখার মত।

আবুল কালাম ও জাহানারা ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী মো. রাহুল এসময় বলেন, আমি পাঁচ বছর ধরে আমাদের এলাকার মসজিদ, মাদ্রাসা, ঈদগাহ, কবরস্থান সহ গরীব অসহায় মানুষের মাঝে নগদ অর্থ সহযোগীতা করে আসছি। আমার ভবিষ্যৎ পরিকল্পনা এই ফাউন্ডেশনের মাধ্যমে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান, শিক্ষা উপকরণ বিতরণ সহ এলাকার সার্বিক উন্নয়নে সহযোগিতা করা। পাশাপাশি, এলাকার বেকার সমস্যা নিরসনে কেউ মালেশিয়া কর্মসংস্থানে যেতে চাইলে তাদেরকে সর্ব প্রকার সহযোগিতা করা। তিনি আরো বলেন, আমি মালয়েশিয়া শাহআলম ডিস্ট্রিক এ প্রবাসীদের যে কোন সমস্যায় তাদের পাশে থেকে সহযোগিতা করে থাকি। আমার মালয়েশিয়ান স্ত্রী আমার সকল জনকল্যাণমূলক কাজে পাশে থেকে আমাকে উৎসাহ ও সহযোগীতা করে থাকেন বলেও তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ