Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ত্রসহ ৭ ডাকাত আটক করেছে কোস্ট গার্ড

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৪:৩৮ পিএম

বঙ্গোপসাগরের বোর পয়েন্ট এ নোঙ্গররত অবস্থায় বিদেশী বানিজ্যিক জাহাজ এমভি ব্লু মারলিনে ডাকাতির প্রস্তুতিকালে অবৈধ অস্ত্র, গাঁজা ও ইয়াবাসহ ৭জন ডাকাত সদস্যকে আটক করেছে বাংলাদেশ বাংলাদেশ কোস্ট গার্ড।বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয় ।আটককৃতরা হলো, মোঃ মুন্না তালুকদার (২২), মোবারেক খাঁ (৩০), শামসু ব্যাপারী (৩০), আনসার খাঁ (৪০), হারুন (৪৫), ইমামুল ব্যাপারী (২৩), শাওন (১২)।
বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের অপারেশন কর্মকর্তা লেঃকমান্ডার শেখ মেজব্হা উদ্দিন জানান, মোংলা বন্দর কর্তৃপক্ষ জানান যে, গত মঙ্গলবার (১২ জুলাই) সকাল সারে ১১টার দিকে বঙ্গোপসাগরের বোর পয়েন্ট এ নোঙ্গররত অবস্থায় বিদেশী বানিজ্যিক জাহাজ এমভি ব্লু মারলিনে ডাকাতির প্রস্তুতি চেষ্ঠা চলছে। কোস্টগার্ড বিষয়টি জানার সাথে সাথেই উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশক্রমে বিসিজি স্টেশন কোকিলমনি এবং বিসিজি আউটপোস্ট দুবলা হতে দুইটি অপারেশন দল তৎক্ষণাত বিষয়টি অভিযানে নামে । তাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ।
পরবর্তীতে ওই জাহাজের সংগৃহীত সিসিটিভি ফুটেজ ও গোপন তথ্যের ভিত্তিতে বর্ণিত দুর্বৃত্বকারীদের আটক করার উদ্দেশ্যে কোস্ট গার্ড জাহাজ তামজীদ এর নেতৃত্বে তিনটি অপারেশন দল হাইস্পীড বোট এর সহায়তায় নজরদারি বৃদ্ধির মাধ্যমে টহল প্রদান করে এবং বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোর ৪টা ৪৫ মিনিটের দিকে সাব লেফটেন্যান্ট এস এম সাজিদ মোস্তফা তনু এর নেতৃত্বে অপারেশন দলটি দুই সিলিন্ডার বিশিষ্ট কাঠের নৌকাসহ ৭ জনের দুর্বৃত্ব দলকে আটক করতে সক্ষম হই।
এ সময় ইঞ্জিন চালিত নৌকাটি তল্লাশি করে দেশীয় অস্ত্র ( চাপাতি , দা , কুঠার , অতিরিক্ত ব্লেডসহ করাত ইত্যাদি ) , দড়ি কাটার সরঞ্জাম , ৭ পিস ইয়াবা ও আনুমানিক ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয় । পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোস্ট গার্ড মোংলা থানায় সোপর্দ করা হয়েছে ।
আটককৃতরা জানান,আমরা ডাকাত না,আমরা মাছ ধরার জন্য সাগরে যাচ্ছিলাম । এসময় তাদের কোস্ট গার্ড আটক করে । তাদের কাছে থাকা দড়ি,দা কোন অস্ত্র না। এগুলো তারা ব্যবহার করে থাকে । #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ