Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুতে ১৭ দিনে ৪২ কোটির বেশি টোল আদায়

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ১১:৫৬ পিএম

আপনজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে পদ্মা সেতু দিয়ে স্বস্তিতে রাজধানীতে ফিরতে শুরু করেছে দক্ষিণবঙ্গের মানুষ। এবার ঈদুল আজহায় ছিলোনা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শত বছরের এই চিত্র। ফেরির দুর্ভোগ এখন সবই যেন রুপকথার গল্প। এখন ভবিষ্যত প্রজন্ম শুধু শুনেই যাবে প্রমত্মা পদ্মার গল্প।

গত রোববার অনুষ্ঠিত হয়েছে ঈদুল আযহা। ঈদের ছুটি কাটিয়ে এর মধ্যে শুরু হয়েছে দক্ষিণবঙ্গের মানুষের কর্মস্থলে ফেরার প্রস্তুতি। তবে পদ্মা সেতুর কারণে স্বস্তিতে বাড়ি ফিরছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঘরমুখো মানুষ। কোনো রকম ভোগান্তি ছাড়াই পদ্মা নদী পাড়ি দিয়ে বাড়ি ফিরছে লাখো মানুষ। ঘণ্টার পর ঘণ্টার ভোগান্তি এখন ৬ মিনিটে শেষ। এ যেন মহা শান্তির এক অনুভূতি। এমন প্রশান্তি নিয়ে প্রতিদিন পদ্মা সেতু হয়ে উত্তাল পদ্মা পারি দিচ্ছে হাজারো মানুষ।পর্যটকরাও প্রতিদিন সেতুর দুই প্রান্তে ভিড় করছেন।

এদিকে সেতু দিয়ে গাড়ি চলাচলের প্রথম ১৭ দিনে টোল আদায় হয়েছে ৪২ কোটি ৯৬ লাখ ৭৮ হাজার ১০০ টাকা। গাড়ি পার হয়েছে ৩ লাখ ৭০ হাজার ৬৫০টি। বুধবার (১৩ জুলাই) পদ্মা সেতুর টোল প্লাজা সূত্রে এতথ্য জানা যায়।

এদিকে, শুধু মঙ্গলবার (১২ জুলাই) ৩১ হাজার ৪১১টি যান পারাপার হয়েছে। এতে ৩ কোটি ৫৩ লাখ ৬৪ হাজার ৪৫০ টাকা আয় হয়েছে।

এদিকে সময় এবং অর্থ সাশ্রয়ের পাশাপাশি ফেরি ঘাটের নানা ঝামেলা থেকে মুক্তি পেয়ে আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেন যাত্রীরা।

প্রসঙ্গত, পদ্মা সেতু দেখতে কৌতুহলী অসংখ্য মানুষ প্রতিদিন দল বেঁধে আসছেন। বিধিনিষেধ থাকায় চলন্ত অবস্থায় সেতুতে ছবি তোলার চেষ্টা করছে অনেকে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ