Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৫ বছর পর পর্দায় ফিরছে ‘টাইটানিক’

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

জ্যাক ও রোজ আজও সিনেপ্রেমী মানুষের মনে রয়ে গিয়েছে। এজ থেকে ঠিক ২৫ বছর আগে পর্দায় এসেছিল এই ছবি। একটি জাহাজ আর তার মধ্যে থাকা বিভিন্ন যাত্রী, সেখান থেকে জ্যাক ও রোজের প্রেম-বিরহ-বিচ্ছেদ আজও মনে করে নস্টালজিক হন মানুষ। সেই নস্টালজিয়াই আবার ফিরে আসছে পর্দায়। ২৫ বছর পর পর্দায় ফিরছে টাইটানিক। জেমস ক্যামেরনের এই ছবিতে জ্যাক ও রোজের চরিত্রে অভিনয় করেছিলেন লিওনার্দো ডি ক্যাপ্রিও ও কেট উইন্সলেট।
১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবি বিশ্বব্যাপী জনপ্রিয় হয়েছিলই শুধু নয়। এই ছবির পর রোজকেও মনে ধরে রেখেছেন প্রতিটি মানুষ। তাঁর সৌন্দর্য যেন আরও বেশি প্রকাশিত পেয়েছিল এই ছবিতে। সঙ্গে মানানসই পোশাক, চুলের স্টাইল সবই ছিল অভিনব। তিনি নিজেও একথা স্বীকার করেন যে এই ছবির পর মানুষ তাঁকে আরও বেশি করে চিনেছেন।
ছবির শেষ দৃশ্য আজ আমাদের মন ভারী করে। জাহাজ যখন ডুবে গেল তখন বরফ জলে ভাসছে জ্যাক ও রোজ। আটলান্টিক মহাসাগরে মৃত্যু হল জ্যাকের। বেঁচে থাকলেন রোজ। তারপর কী হল? তা আর জানা নেই। কিন্তু সমুদ্রের অতলে ডুবে যাওয়া এই জাহাজের পরিণতি এবার আসতে চলেছে সকলের সামনে। আগামী ফেব্রুয়ারি মাসে ভ্যালেন্টাইনস ডে-তে মুক্তি পাবে ‘রিমাস্টার্ড ভার্সন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ