Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় বিশা পাগলার আলমারি খুলে পাওয়া গেলো আড়াই কোটি টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ৬:৫৪ পিএম

বিশা পাগলা নামে কুমিল্লায় এক পীরের আলমারি থেকে ২ কোটি ৪৫ লাখ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১২ জুলাই) রাতে জেলার তিতাস উপজেলার বলরামপুর ইউনিয়নের গাজীপুর গ্রামে এ ঘটনা ঘটে। বুধবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বলরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর নবী।

তিনি জানান, ইউনিয়নের গাজীপুর গ্রামের মো. আমির আলী ওরফে বিশা পাগলা নামের পীর-ফকির ছিলেন। তিনি গত শুক্রবার মৃত্যুবরণ করেন। এসময় তার দরবারে থাকা বড় বড় পাতিল নিয়ে দ্বন্দ্বে জড়ায় নিকটাত্মীয়রা। পরে ইউপি চেয়ারম্যান বিষয়টি সমাধান করবেন বলে লাশ দাফন করা হয়। মঙ্গলবার রাতে বিশা পাগলার ঘর খুলে তার ঘরে থাকা আলমারিতে মোট ২ কোটি ৪৫ লাখ টাকা পাওয়া যায়। জীবিত থাকতে বিশা পাগলা একটি মসজিদ করার স্বপ্ন দেখেছিলেন। উদ্ধার করা ওই টাকা তার নিকটাত্মীয়দের হস্তান্তর করা হয়েছে। তার নিকটাত্মীয়রা যৌথ ব্যাংক অ্যাকাউন্ট করে সেখানে রেখেছেন টাকাগুলো।

তার কোনো স্ত্রী-সন্তান না থাকায়, দুই ভাই জামাল হোসেন এবং কামাল হোসেন এবং তার এক বোনের মেয়ের নামে ওই যৌথ অ্যাকাউন্ট করা হয়েছে। তার স্বপ্নগুলো পূরণ করতে নিকটাত্মীয়দের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চেয়ারম্যান নূর নবী। ধারণা করা হচ্ছে, তার ভক্তদের দান এবং মানতের টাকা এগুলো।

এ ঘটনায় কুমিল্লাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। টাকা গোনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও, চেয়ারম্যান নূর নবী বলেন, ওই ছবিটা সেখানকার নয়। টাকা গোনা কিংবা হস্তান্তরের সময় কোনোপ্রকার ছবি তোলা হয়নি। ছবিটি ভুয়া বলে দাবি করেন ইউপি চেয়ারম্যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ