Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপি রাজনীতির মাঠে সক্রিয় থেকে লড়বে নয়তো মরবে - শহিদুল ইসলাম বাবুল

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২২, ৯:০২ পিএম

জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বলেছেন, রাজনীতি যদি দেশের কল্যাণের জন্য হয়, যদি জনগণের জন্য নিবেদিত হয়; তাহলে বলতেই হবে বিএনপি সঠিক পথেই আছে। হয় লড়বো নয়তো মরবো। তবু সবসময় বিএনপি রাজনীতির মাঠে সক্রিয় থাকবে।

আজ মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে ফরিদপুরের সালথা উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক চেয়ারম্যান মরহুম আতিয়ার রহমান কবিরের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সালথা উপজেলা বিএনপির উদ্যোগে ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল গ্রামে এ সভার আয়োজন করা হয়।

শহিদুল ইসলাম বাবুল বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান মাত্র ৪৬ বছর বেঁচে ছিলেন। কিন্তু তাঁর এই স্বল্প আয়ুর জীবনে তিনি যেই রাজনীতি করে গেছেন তার মোকাবেলা ৪০ বছরেও করতে পারছেনা আওয়ামী লীগ। এজন্য তারা প্রতিমুহূর্তে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নামে নানা কুৎসা রটাচ্ছে। এতে তারা বিন্দুমাত্র সফল হতে পারেনি।

সাবেক ছাত্রনেতা ও আতিয়ার কবিরের সহোদর হাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন সাবেক ছাত্রদল নেতা অজয় কুমার কর, ঢাকা মহানগর উত্তরের কৃষকদলের সদস্য সচিব শফিকুর রহমান মিঠু, উপজেলা বিএনপির সহ-সভাপতি ফরিদুর রহমান ফরিদ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক শহিদুর রহমান শহীদ, ফরিদপুর মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি এমএম ইউসুফ, বিএনপি নেতা মামুন অর রশীদ প্রমুখ। সভা সঞ্চালনা করেন ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য জামালউদ্দিন।

বক্তাগণ আতিয়ার রহমান কবিরকে বিএনপির একজন নিবেদিত প্রাণ রাজনৈতিক ব্যক্তিত্ব উল্লেখ করে তার কর্মময় জীবনের বিভিন্ন আলোচনা করেন। সভা শেষে দোয়া পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ