Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোয়া ৭ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২২, ৮:০১ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে তেলবাহী ট্রেনের চাকা লাইনচ্যুত হওয়ার প্রায় সোয়া ৭ ঘণ্টা পর পুনরায় ট্রেন চলাচল শুরু হয়েছে। এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়। এর আগে মঙ্গলবার (১২ জুলাই) সকাল ১০টা ৫০ মিনিটে বিজয়নগর উপজেলার মুকুন্দপুর-হরষপুরের মাঝামাঝি স্থানে এই ঘটনা ঘটে।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম এবং লোকোশেড ইনচার্জ মো. মনির উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মুকুন্দপুর রেলওয়ে স্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, আখাউড়া থেকে ছেড়ে আসা আপ তেলবাহী ট্রেন-৯৫১টি মুকুন্দপুর ও হরষপুরের মাঝামাঝি স্থানে পৌঁছালে এর ইঞ্জিন থেকে পেছনের ৬ নম্বর বগির সামনের ২টি চাকা লাইনচ্যুত হয়। এতে করে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, ‘সিলেটগামী ৭১৯ নম্বর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এবং চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি শায়েস্তগঞ্জ রেলওয়ে স্টেশনে আটকা পড়েছে।’

এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের লোকোশেড ইনচার্জ মো. মনির উদ্দিন বলেন, ‘দুপুর ১টার দিকে আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়ে উদ্ধার কাজ শুরু করে। সন্ধ্যা সোয়া ৬টায় উদ্ধার কাজ শেষে পুনরায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের ট্রেন চলাচল শুরু হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ