Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার পদ্মা সেতু আর মেট্রোরেল দেখিয়ে ক্ষমতায় টিকে থাকতে পারবেনা - বিশ্বনাথে ইলিয়াসপত্নী লুনা

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২২, ৬:৩৯ পিএম

নিখোঁজ বিএনপি নেতা ও সাবেক সাংসদ এম ইলিয়াস আলীর সহধর্মিনী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা বলেছেন, পদ্মা সেতু আর মেট্রোরেল দেখিয়ে সরকার ক্ষমতায় থাকতে পারবেনা। সিলেট ও সুনামগঞ্জে শতাব্দীর বন্যায় মানুষ না খেয়ে মরছে, আর পদ্মা সেতু উদ্বোধন নিয়ে সরকার রঙ্গমঞ্চ করেছে। সরকার সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থদের ৬০ লক্ষ টাকা বরাদ্ধ দিয়েছে। যা জনপ্রতি পড়ে ৬ টাকা। যা দিয়ে এক কাপ চা পাওয়া যায় না। আর পদ্মাসেতু উদ্বোধনে ২০০ কোটি টাকা খরচ করেছে। কি তামাশায় দেশ চালাচ্ছে বিনা ভোটের সরকার। আজ মানুষ ভোটের অধিকার হারিয়েছে, বাঁচার অধিকারও নেই। একটি লুটতরাজের দেশে পরিণত করছে সরকার।

তিনি আরও বলেন, বর্তমান সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন। এই বন্যায়ও নামমাত্র ত্রাণ বিতরণ করে প্রচারণা করছে। আর বিএনপি নীরবে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। বিএনপি জনগণের দল, ক্ষমতায় না থাকলেও আজীবন জনগণের কল্যাণে কাজ করে যাবে। জনগণ এখন সুষ্ঠু ভোট চায়। কিন্তু আওয়ামীলীগ আবার ক্ষমতায় থাকতে ইভিএম দিয়ে ভোট চুরির পায়তারা করছে। যা এ দেশের জনগণ কখনো হতে দিবে না। জনগণ তাদের অধিকার আদায়ে সোচ্চার হয়ে উঠছে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী সোহেল বলেছেন, দেশের জনগণ আর বিনা ভোটের অবৈধ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না। তিনি বলেন শ্রীলংকার জনগণ রাজা বাদশা পরিবার ক্ষমতাসীনদের উপর যে ভাবে ক্ষ্যাপা ছিল, তার চেয়ে বেশি ক্ষ্যাপা সরকার ও ক্ষমতাসীন দলের উপর বাংলাদেশের জনগণ। ওবায়দুল কাদের ও তার দলের লোক পালানোর পথ খোঁজে পাবেনা। আজ বিএনপিকে মামলা হামলা করে কোন ঠাসা করে রাখা হয়েছে। অবৈধ সরকারকে আন্দোলনের মাধ্যমে ক্ষমতা থেকে নামাতে হবে। না হয় এদেশ পুড়িয়ে ছারখার করে দিবে।

মঙ্গলবার বিকেলে সিলেটের বিশ্বনাথ পৌরসভার নতুন বাজারস্থ সিএনজি ষ্ট্যান্ডে আয়োজিত বন্যার্তদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশীর আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ ও গোবিন্দ মালাকারের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী সোহেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা দক্ষিণ মহানগর সেচ্চাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম নোমান, সেচ্চাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামান, বিশ্বনাথ উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক লিলু মিয়া, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, বিএনপি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ