Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রাপ্ত সুপারিশের আলোকে আলেমদের দ্বারা পাঠ্যপুস্তকে সংশোধনী সম্পন্ন হয়েছে-শিক্ষামন্ত্রী

আরো সুপারিশ দিন সংশোধনী আনা হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বিভিন্ন পাঠ্যপুস্তক থেকে ধর্মশিক্ষামূলক বিষয় বাদ দেয়া হয়েছিল, সেগুলোকে পুনরায় পাঠ্যপুস্তকে সন্নিবেশিত করে মুদ্রণ সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন, মুদ্রিত পাঠ্যপুস্তকের ৫০ ভাগ শিক্ষার্থীদের মাঝে বিতরণ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট পুস্তক পহেলা জানুয়ারির আগেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পৌঁছে যাবে। গত তিন-চার মাস পূর্বে শিক্ষা মন্ত্রণালয়ে সংশোধনের জন্য বিভিন্ন মহল থেকে যেসব সুপারিশ এসেছিল, সেই আলোকে মন্ত্রণালয়ের আলেমদের মাধ্যমে ওইসব সংশোধনী সম্পন্ন করা হয়েছে। সুতরাং, সংশোধনের জন্য আরো কিছু থাকলে তা পরবর্তী বছরে সংশোধন করা হবে। আর সংশোধনীর জন্য পরবর্তী বৃহত্তর সংশোধনীতে আলেমদের প্রতিনিধি রাখা হবে।
গত শুক্রবার ইসলামী বুদ্ধিজীবী ফ্রন্টের শাহ সুফি   সৈয়দ আব্দুল হান্নান আল হাদীর সাথে  টেলিফোন আলাপে শিক্ষামন্ত্রী এ কথা বলেছেন। টেলিফোন আলাপে শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের কাছে সংশোধন করার মতো আরো কিছু থাকলে তা মন্ত্রণালয়ে পৌঁছানোর ব্যবস্থা করেন। মন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে টেলিফোন আলাপে এ বিষয়ে সহজে যোগাযোগের জন্য একটি কমিটি গঠন করে দেয়ার জন্য শিক্ষামন্ত্রীর নিকট আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ