Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাউজানে গরু ব্যবসায়ীকে লক্ষ্য করে গুলি, চার লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২২, ৬:১৩ পিএম

চট্টগ্রামের রাউজানে কোরবানীর পশুরহাটে গরু বিক্রি করে বাড়ি ফেরার পথে গুলি করে এক গরু ব্যবসায়ী খামারীর চার লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল শনিবার মধ্যরাতে রাউজান থানায় একজনকে চিহ্নিত এবং আরও অজ্ঞাত একাধিককে আসামী করে মামলা করেছেন ছিনতাইয়ের শিকার খামারী।

এর আগে একইদিন রাত ১২টার দিকে উপজেলার উরকিরচর ইউনিয়নের দেওয়ানজির ঘাট এলাকায় সড়কের উপর এই ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। ছিনতাইকারীর কবলে পড়ে ক্ষতিগ্রস্থ হওয়া গরু ব্যবসায়ী হলেন, উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মোকামী পাড়া গ্রামের আলহাজ মুহাম্মদ ইউনুছ।

ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ী ও পুলিশের সঙ্গে কথা বলে জানাগেছে, গরু ব্যবসায়ী মুহাম্মদ ইউনুছ ওইদিন নোয়াপাড়া চৌধুরীহাট ও হাটহাজারীর মদুনাঘাট বাজারে ৪টি গরু বিক্রি করেন প্রায় সাড়ে ৫ লাখ টাকায়। এরপর তিনি ওই বাজার আরেকটি গরু কিনে রাত ১২টার দিকে কাপ্তাই সড়ক দিয়ে মদুনাঘাট ইউনুছিয়া মাদ্রাসা হয়ে তিন কিলোমিটার দূরের তাঁর বাড়ি মোকামী পাড়ায় ফিরছিলেন। পথে দেওয়ানজিরঘাট পর্যন্ত এলে তিনজন মুখে কাপড় বাধা ব্যক্তি ব্যবসায়ী ইউনুছকে ঝাপটে ধরে কোমরে গামছা দিয়ে বাঁধা টাকার বান্ডেল ছিনিয়ে নেয়। এসময় ইউনুছ ধস্তাধস্তি করলে একটি রিভালবার দিয়ে গুলি করেন ছিনতাইকারীদের একজন। সেটি লক্ষ্যভ্রষ্ট হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে গুলির খোসা ও একজোড়া স্যান্ডেল উদ্ধার করে।

ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ী আলহাজ মুহাম্মদ ইউনুচ আজ রোববার সকালে ইনকিলাবকে বলেন, চারটি গরু তিনি সাড়ে পাঁচ লাখ দিয়ে বিক্রি করে আরেকটি গরু কিনে বাকী টাকা গুলো কোমরে গামছার সঙ্গে বেঁধে তিন কিলোমিটার দূরে বাড়ি ফিরছিলেন। পথে তিনজন মুখোশ পড়া ছিনতাইকারী তাকে লক্ষ্য করে গুলি করলে সেটি তাঁর গায়ে লাগেনি। এরপর তার কোমর থেকে ধস্তাধস্তি করে তাঁর চার লাখ টাকার ব্যান্ডেল চিনিয়ে নেয়।

তিনি বলেন, তাকে বেশ কয়েকদিন থেকে অনুসরণ করে ছিনতাইকারীরা এই ঘটনা ঘটিয়েছে। পুলিশ তদন্ত করলে ঘটনার আসামীদের গ্রেপ্তার করে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করতে পারবে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন আজ রোববার দুপুরে বলেন, এ ঘটনায় গতকাল শনিবার মধ্যরাতে গরু ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত করছি। রাউজান ও রাঙ্গুনিয়া সার্কেলে সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম প্রথম গণমাধ্যমকে বলেন, ঘটনাটি খুবই স্পর্শকাতর। গরু বাজার এবং ব্যবসায়ী ও ক্রেতারা যাতে সর্বোচ্চ নিরাপত্তার মধ্য দিয়ে কেনা বেচা এবং নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য সর্বক্ষণ আলাদা আলাদা পুলিশ দল টহল অভিযানে ছিলো। এরমধ্যে চার লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা আমাদের দুশ্চিন্তাই ফেলে দিয়েছে। ঘটনাটি সর্বোচ্চ গুরত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। আসামীদের গ্রেপ্তার করলে ঘটনাটি পরিষ্কার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ