Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কানাডায় হিজাব পরে সংবাদ পাঠ উচ্ছ্বসিত জিনেলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কানাডায় হিজাব পরে প্রথমবারের মতো টেলিভিশনে সংবাদ পাঠ করে ইতিহাস গড়েছেন জিনেলা মাসা (২৯) নামের এক মুসলিম নারী সাংবাদিক। টরেন্টোর সংবাদ চ্যানেল ‘সিটি নিউজ’-এ গত সপ্তাহে রাত ১১টার এক নিউজ বুলেটিনে হিজাব পরে খবর পড়েন তিনি। এ কৃতিত্বের জন্য দারুণ উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওই তরুণী। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘অবশেষে স্বপ্ন পূরণ। এর আগে হিজাব পরে কেউ টেলিভিশনে অনুষ্ঠান সঞ্চালনা করেননি। আমার জীবনে খুবই গুরুত্বপূর্ণ ঘটনা’।
জিনেলাকে সিটি নিউজের সম্পাদক হঠাৎ করেই সংবাদ সঞ্চালনার দায়িত্ব দেন। প্রথমে অবাক হন চ্যানেলটির রিপোর্টার জিনেলা। তবে রীতিমত পেশাদার অ্যাঙ্কদের মতো দক্ষতার প্রমাণ দেন তিনি। তারপর থেকেই শুভেচ্ছা বার্তা পাচ্ছেন। জিনেলা ২০১৫ সালের ফেব্রুয়ারি থেকে একের পর এক কৃতিত্বের ছাপ রাখছেন। গত বছর তিনি প্রথম হিজাব পরিহিতা টেলিভিশন রিপোর্টার হিসেবে সিটি নিউজে যোগ দিয়ে ইতিহাস গড়েন। এর এক বছরের মাথায় তিনি ফের ইতিহাস গড়লেন।
হিজাব পরিহিত মুসলিম নারী হিসেবে কানাডার সমাজে নিজেকে তুলে ধরতে পেরে উচ্ছ্বসিত হলেও প্রতিবেশী যুক্তরাষ্ট্রের পরিস্থিতিতে অনেকটাই দুশ্চিন্তায় ভোগেন জেনিলা। তিনি বলেন, ‘আমেরিকায় বসবাসকারী পরিবারের লোকজন এবং বন্ধু-বান্ধবদের নিয়ে দুশ্চিন্তায় ভুগি। ট্রাম্পের মতো একজন মুসলিমবিদ্বেষী মানুষ দেশের প্রেসিডেন্ট ভাবলেই ভয় হয়’। সূত্র : ওয়েবসাইট।



 

Show all comments
  • সুমি ২৭ নভেম্বর, ২০১৬, ৩:০২ এএম says : 1
    very good
    Total Reply(0) Reply
  • Jalal ২৭ নভেম্বর, ২০১৬, ৫:৪৪ এএম says : 0
    Alhamdulillah,
    Total Reply(0) Reply
  • miah abul ২৭ নভেম্বর, ২০১৬, ৯:৪৮ পিএম says : 0
    masa allah...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ