Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : দ্রুত মামলা নিষ্পত্তির ক্ষেত্রে নানামুখী সমস্যা ও বিভিন্ন জটিলতা নিরসনের লক্ষ্যে বগুড়ায় অনুষ্ঠিত হলো বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন। গতকাল শনিবার বগুড়ার মাননীয় জেলা ও দায়রা জজ এর আয়োজনে সকাল ১০টায় তাঁর সম্মেলন কক্ষে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ আ ম মোঃ সাঈদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলনে বিচার সংশ্লিষ্ট অফিসের প্রধানগন, জজশিপের সকল বিচারকগণ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকমÐলী, পাবলিক প্রসিকিউটর, বার সমিতির নেতৃবৃন্দসহ বিচার সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় বক্তব্য রাখেন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ কে এম ফজলুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ গোলাম ফারুক, জেলা ম্যাজিস্ট্রেট অভিজিৎ রায়, বগুড়ার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সালাহ উদ্দিন, বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. এটিএম নূরুজ্জামান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের প্রভাষক ডা. মো. মবিন উল ইসলাম, জেলা কারাগারের সুপার মোঃ মোকাম্মেল হোসেন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শামীম আহম্মেদ, বগুড়া জেলা আইনজীবী সমিতির সভাপতি আফতাব আহমেদ, সাধারণ সম্পাদক শেখ মোঃ রেজাউর রহমান, পাবলিক প্রসিকিউটর মোঃ আব্দুল মতিন, বিশেষ পাবলিক প্রসিকিউটর নরেশ মুখার্জ্জী ও যুগ্ম জেলা জজ মোঃ সুরুজ সরকার প্রমুখ।
বিচার বিভাগীয় সম্মেলনে বিভিন্ন মামলার বিচার কাজ শেষ করতে অভ্যন্তরীন জটিলতা ও সমস্যা নিয়ে আলোচনা করা হয়।
সভাপতির বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ বলেন, সকলের সহযোগিতার মাধ্যমে পুরাতন ও জটিল মামলা সমূহ দ্রæত নিষ্পত্তি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ