Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমামে আ’যম ও আ’লা হযরত গবেষণা পরিষদের আ’লা হযরত কনফারেন্সে বক্তারা রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে গণহত্যা ধর্ষণ মানবতাবিরোধীর শ্রেষ্ঠ উদাহরণ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিএমএ অডিটোরিয়ামে ইমাম আহমাদ রেযা (রাহ:)-এর ৯৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আ’লা হযরত কনফারেন্স উপাধ্যক্ষ মুফতি আবুল কাসেম মুহাম্মদ ফজলূল হক ও মাওলানা মুফতি মুহাম্মদ বখতিয়ার উদ্দীনের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন যথাক্রমে ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর বাঙ্গাল আল্লামা মুহাম্মদ জালাল উদ্দীন আলকাদেরী, মুফতি ওবায়দুল হক নঈমী। আল্লামা শাহ সুফী এম এ বারী জেহাদী ও আল্লামা শাহ সুফী সৈয়দ বদরুদ্দোজা বারী স্বাগত বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যা, ধর্ষণ, বসতভিটা, ঘুমন্ত অবস্থায় আগুন দিয়ে মানুষ পোড়ানো মানবতাবিরোধীর শ্রেষ্ঠ উদাহরণ। মিয়ানমার সরকার যেভাবে গণহত্যা শুরু করেছে তা রীতিমতো বিশ্ববিবেককে অবাক করেছে। অসহায় নারী-পুরষ, শিশুরা আজ মানবেতর জীবনযাপন করছে। অসহায় মুসলমানরা দিশেহারা হয়ে বাংলাদেশের দিকে বাঁচার আশায় ছুটে এলে তাদেরও ফের মৃত্যূর দিকে ঠেলে দেয়া হচ্ছে। কনফারেন্সে বক্তারা আরো বলেন, মানবিক দিক বিবেচনা করে তাদের সাময়িকভাবে বাংলাদেশে অবস্থান করার সুযোগ দেয়া হোক। না হলে একদিন আমাদেরও সেই দূর্বিষহ অবস্থায় পড়তে হতে পারে। সেদিক বিবেচনা করে রোহিঙ্গাদের বাঁচার সুযোগ করে দেয়া আমাদের ঈমানী দায়িত্বও বটে। কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক, বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আ র ম আলী হায়দার, গবেষক আল্লামা এম এ মান্নান, আল্লামা সৈয়দ মুহাম্মদ অসিয়র রহমান, অধ্যক্ষ কাজী মুহাম্মদ আবদুল আলীম রেজভী, ড. এরশাদ আহমাদ বোখারী, আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আলকাদেরী, অ্যাডভোকেট মোছাহেব উদ্দীন বখতিয়ার, আল্লামা মাসউদ হুসাইন আলকাদেরী, অধ্যাপক এম এ মোমেন, ড. আবদুল অদুদ, ড. আতাউর রহমান মিয়াজী প্রমুখ। পরিশেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ