Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিষ ও ভেজালমুক্ত খাবারের দাবিতে শাহবাগে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিষ ও ভেজালমুক্ত খাবারের দাবিতে শাহবাগে মানববন্ধন করেছে গ্রীন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। শনিবার সকাল সাড়ে ১০টায় শাহবাগের গণগ্রন্থাগারের সামনে ‘বিষ ও ভেজালমুক্ত খাবার চাই’ শীর্ষক ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। গ্রীন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি লায়ন মো: জুনাব আলীর সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: খলিলুর রহমান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট আবদুল হামিদ খান ও নোমান উল্ল্যাহ বাহার।
মানববন্ধনে মো: জুনাব আলী বলেন, সুস্থ মানুষ দেশের সম্পদ। জীবনযাপনকে স্বাচ্ছন্দ্যময় করে তুলতে সুস্বাস্থ্যের কোনো বিকল্প নেই। তবে দুঃখজনক হলেও সত্য যে, বাংলাদেশের খাদ্যবাজার বিষ ও ভেজালযুক্ত খাবারে সয়লাব। প্রতিনিয়ত এ খাবার গ্রহণের ফলে দেশে বিভিন্ন ধরনের জটিল রোগাক্রান্ত মানুষের সংখ্যা বেড়েই চলেছে। ভেজালমুক্ত খাবারের জন্য আন্দোলন করতে হয়, এটি খুবই দুর্ভাগ্যজনক। তাই আজকের মানববন্ধন থেকে আমরা বিষ ও ভেজালমুক্ত খাবার নিশ্চিতে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।
আবদুল হামিদ খান বলেন, খাদ্যে ভেজাল মেশানোর সঙ্গে যারা জড়িত তারা দেশ ও মানুষের শত্রæ। তাই এ ধরনের হীন কাজে জড়িতদের আইনের মাধ্যামে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। মানববন্ধন শেষে একই দাবিতে একটি শোভাযাত্রা বের করা হয়। এ সময় পথচারীদের মাঝে বিভিন্ন ধরনের সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। শোভাযাত্রাটি টিএসসির রাজু ভাস্কর্য চত্বরে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ