Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুশিয়ারা-সুরমাসহ ১৭টি নদী খনন করা হবে

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২২, ১২:০১ এএম

সিলেট ওসমানীনগর উপজেলায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে গতকাল সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আগে পানি আসলে চলে যেত দ্রুত। এবারের বন্যা অনেক দিন থাকায় বড় কষ্ট বেড়েছে। সেই জন্য দরকার নদী খনন। আগামীতে বন্যায় যাতে কষ্ট কম হয়, সে জন্য আমার নদী খনন করতে হবে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে এ নিয়ে আলোচনা করছি। কুশিয়ারা-সুরমা নদী খনন করতে পারলে অনেক অনেক উন্নতি হয়ে যাবে। সরকার ১৭ টি নদী খননের পরিকল্পনা নিয়েছে। আমি শুধু পরিকল্পনা চাই না, তা যদি নিশ্চিত হয়, ইনশাআল্লাহ আগামীতে এত কষ্ট হবে না। এই দুর্যোগে আমরা সেনাবাহিনীসহ সকল প্রকার বাহিনী নামিয়েছি। তারা রান্না করে মানুষকে খানি দিয়েছে। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ওয়াদা করেছেন ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর সব ঠিক করে দিবেন।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সোহেলের ইলাশপুরস্থ বাড়িতে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষ থেকে ত্রাণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
সাবেক চেয়ারম্যান হারুন মিয়ার সভাপতিত্বে ও মবশ্বির আলীর উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বক্তব্য রাখেন, আ. লীগ নেতা মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, উপজেলা আলীগের সহ সভপতি গোলাম কিবরিয়া চেয়ারম্যান, আবদাল মিয়া, সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, সাহেদ আহমদ মুসা চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সোহেল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ