Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হত্যা-নির্যাতনের প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন

জেলার ২০টি সাংস্কৃতিক সংগঠনের একাত্মতা প্রকাশ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২২, ১২:০১ এএম

নড়াইল, সাভারসহ অব্যাহত শিক্ষক নির্যাতন, হত্যা, নিপীড়ন, হত্যা ও সাংস্কৃতিক সংগঠকদের নির্যাতনের প্রতিবাদে রাজবাড়ীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে সমাবেশ ও মানবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ১১টায় রাজবাড়ী শহীদ স্মৃতি চত্বরে মানববন্ধন ও সমাবেশে জেলার ২০টি সাংস্কৃতিক সংগঠন একাত্ম প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করে। মানববন্ধন চলাকালে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অসীম কুমার পালের সভাপতিত্বে বক্তৃতা করেন, আরশীনগর লালন স্মৃতি সংঘের সভাপতি আশরাফুল আলম আক্কাস, শিক্ষক সমন্বয় পরিষদের সহ-সভাপতি সুজয় কুমার পাল, ধীরেন্দ্রনাথ দাস, মহিলা পরিষদের আঞ্জুমান আরা বেগম, পঞ্চ ভাস্করের সহ-সভাপতি রশিদ আল কালাম, উদিচির সহ-সভাপতি আজিজুল হাসান খোকা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সংঘের সভাপতি আ. কুদ্দুস মোল্যা প্রমুখ।
বক্তারা বলেন, সারাদেশে শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠকদের হত্যা, নির্যাতন বৃদ্ধি পেয়েছে। কঠোর পদক্ষেপ না নিলে এর হার আরও বাড়বে। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর, কেন তাদের আজ লাঞ্ছনা ও হত্যার শিকার হতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ