Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকৃতিপ্রেমীদের অপেক্ষায় গজনী অবকাশ কেন্দ্র

ঈদের ছুটিতে গারো পাহাড় ভ্রমণ

এস. কে. সাত্তার, ঝিনাইগাতী (শেরপুর) থেকে | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ঈদের ছুটিতে শেরপুর গারো পাহাড়ের অবকাশ পর্যটন কেন্দ্র প্রকৃতিপ্রেমীদের জন্য প্রস্তুত হয়ে আছে। ৯০ একর জমির ওপর গজনী অবকাশ পযর্টন কেন্দ্র। পর্যটকরা যাতে নির্বিঘ্নে মনের আনন্দে ঘুরতে পারে তার জন্য প্রস্তুত হয়ে আছে। ঈদের দিন থেকেই আসতে শুরু করবে পযর্টন কেন্দ্রে হাজারো প্রকৃতিপ্রেমী। পর্যটন ব্যবসায়ীরাও ধুয়ে মুছে সব পরিস্কার করে প্রস্তুুত রাখছেন আকর্ষণ বাড়াতে। ব্যবসায়ীরা বলছেন, ঈদের দিন থেকেই বাড়তে থাকে ভিড়। ঈদের ছুটি পর্যন্ত থাকব প্রচন্ড ভিড়। দূর-দুরান্তের পযর্টকরাও আসেন ছুটির দিনে।

ঝিনাইগাতী থানার ওসি মো. মনিরুল আলম ভূঁইয়া বলেন ঈদের দিন থেকেই ভিড় বাড়ে বলে নিরাপত্তা বাড়াতে হয়। এবারও নিরাপত্তা রয়েছে প্রয়োজনীয় পুলিশ। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ বলেন, ঈদের দিন থেকে ছুটি শেষ না হওয়া পর্যন্ত পর্যটকদের সকল নিরাপত্তায় থাকবে টহল পুলিশ ও বিজিবি। প্রকৃতিপ্রেমীদের ভিড়ে বনাঞ্চল ঘেরা গজনী অবকাশ পর্যটন কেন্দ্র হয়ে উঠবে আবারো মুখরিত। সৌন্দর্য উপভোগে দেশের বিভিন্ন স্থান থেকেও পর্যটকের ঢল নামবে।
নির্বাহী অফিসার দৃঢ়তার সাথে বলেন, দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে কঠোরভাবে প্রশাসনিক ব্যবস্থা জোরদার করা হয়েছে। অবকাশ পর্যটন কেন্দ্রকে দৃষ্টিনন্দন করতে সম্প্রতি জেলা প্রশাসন নতুন করে ঝুলন্ত ব্রিজ, ক্যাবল কার, জিপ লাইনিং, হৃদের পাশে বোট ক্লাব ও আনন্দ পার্ক নির্মাণ করায় পর্যটন কেন্দ্রে যোগ করেছে নতুন মাত্রা। রয়েছে পাহাড়ে সুদীর্ঘ ওয়াকওয়ে। পাহাড়ের স্পর্শ নিয়ে লেকের পাড় হেঁটে যাওয়া পাহাড় থেকে অন্য পাহাড়ে। গারো মা ভিলেজেও ছোঁয়া লেগেছে নতুনত্বের। মাশরুম ছাতার নিচে বা পাখি বেঞ্চে বসে পাহাড়ের ঢালে উপজাতীয়দের বিচিত্র জীবনযাত্রা, দিগন্তজোড়া পাহাড়িদের ভিন্ন জীবনমান দারুণ উপভোগ করার মত। শিশু দর্শনার্থীদের চুকুলুপি চিলড্রেনস পার্কের পাশাপাশি যুক্ত হয়েছে শিশু কর্নার। প্রতিটি রাইড দর্শনার্থীদের উপভোগ করার মতো। ছুটির দিনে চুকুলুপি চিলড্রেনস পার্ক ছোট ছেলে মেয়েদের দারুন আনন্দ দেবে। বিভিন্ন রাইডে চড়ে ও খোলামেলা পরিবেশে আনন্দে মেতে ওঠবে শিশুরা। পর্যটন কেন্দ্রের মনোমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্য খুবই আকৃষ্ট করবে আগন্তকদের। পাহাড়ের পাশ ঘেঁষেই ভারতের মেঘালয় রাজ্য। পর্যটন কেন্দ্রের ব্যবসায়ী মিজান বলেন, প্রচুর দর্শনার্থী আসবে। ব্যবসায়িকভাবে লাভবান হবো ইনশাআল্লাহ।
পর্যটন কেন্দ্রের প্রবেশদারের ইজারাদার হান্নান সরকার বলেন, ছোট-বড় গাড়ি, মোটরসাইক্যালে আসবে আগন্তকরা। হাজারো পর্যটকের আগমন ঘটবে। তাই প্রস্তুুতি নিচ্ছি। যেন পরিবেশই ঠিক থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ