Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে আ’লীগের প্রার্থী চূড়ান্ত হচ্ছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান : ঘনিয়ে আসা ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হতে যাচ্ছে। দলে বেশ কয়েকজন প্রার্থী থাকলেও সবার সমর্থনে শেষ পর্যন্ত জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকাই দলীয় সমর্থন পেতে যাচ্ছেন এমন দাবি সূত্রের।
একইসঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশ মোতাবেক ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ জেলা পরিষদের পনেরোটি সাধারণ সদস্য পদের মধ্যে ১২টিতে এবং সংরক্ষিত মহিলা আসনের ৫টির মধ্যে ৩টিতে একক প্রার্থীর নাম কেন্দ্রে পাঠিয়েছে। গতকাল শুক্রবার দুপুরে দলীয় একাধিক সূত্র এসব তথ্যসমূহ নিশ্চিত করেছে।
জানা যায়, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের বর্ষীয়াণ সভাপতি, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা, আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি কাজী খালিদ বাবু, জেলা আ’লীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম ফেরদৌস জিল্লু, ঢাকসুর সাবেক নেতা ইউসুফ খান পাঠান, অধ্যাপক আব্দুর রাজ্জাক।
সূত্র মতে, জেলা আওয়ামী লীগ, দলীয় সকল সংসদ সদস্য, দলীয় সব উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের একক সমর্থন থাকায় ক্লিন ইমেজের রাজনীতিক, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা দলীয় সমর্থন পেতে যাচ্ছেন এটা অনেকটাই নিশ্চিত হয়েছে জেলা আওয়ামী লীগে। তবে একই পদ-প্রত্যাশী অন্যান্য নেতারাও জোর লবিং চালিয়ে যাচ্ছেন।
দলীয় সূত্র জানায়, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ জেলা পরিষদের পনেরোটি সাধারণ সদস্য পদের মধ্যে ১২টিতে এবং সংরক্ষিত মহিলা আসনের ৫টির মধ্যে ৩টিতে একক প্রার্থীর নাম কেন্দ্রে পাঠিয়েছে।
সাধারণ সদস্য-৪ তারাকান্দা আসনে সদস্য পদে সমঝোতা না হওয়ায় কাজিম উদ্দিন ও রুনু ঠাকুর, সাধারণ সদস্য-৬ সদর আসনে কাজী সানাউল হক চঞ্চল, উত্তম চক্রবর্তী রকেট ও ওয়াহেদুজ্জামান মিলন, সাধারণ সদস্য-৯ ফুলবাড়ীয়া আসনে শামসুল আলম আকন্দ বাবলু ও রুহুল আমিনের নাম।
সংরক্ষিত মহিলা আসন-২ (সাধারণ সদস্য-৪,৫,৬) নুরুননিসা খানম সূচী ও আরজুনা বেগম এবং সংরক্ষিত মহিলা আসন-৪ (সাধারণ সদস্য-১০,১১,১২) তসলিমা বেগম, আনজুমান আরা ও লুৎফন নাহার বেগম লাকীর নাম সংযুক্তভাবে প্রস্তাবাকারে কেন্দ্রে পাঠানো হয়েছে।
এসব বিষয়ে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, আমাদের কাজ আমরা সুষ্ঠুভাবে সম্পন্ন করেছি। এখন কেন্দ্রের আনুষ্ঠানিক সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।’  
জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ বলেন, নেত্রীর প্রতি আমাদের পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে। গত ৫ বছরে অ্যাডভোকেট জহিরুল হক খোকার সততা ও বিশ্বস্ততার কারণেই নেত্রী দক্ষ ও পরীক্ষিত এ নেতাকে চেয়ারম্যান পদে দলীয় সমর্থন দেবেন বলে আমরা আশাবাদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ