Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গৌরীপুরে ১০ টাকা চালের নানা অনিয়ম ঠেকানই যাচ্ছে না

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গৌরীপুর ময়মনসিংহ উপজেলা সংবাদদাতা : ১০ টাকা কেজি চাল বিতরণের অনিয়ম ঠেকাতে নানা পদক্ষেপ নিয়েছে সরকার। এরপরও গৌরীপুরে ঠেকানই যাচ্ছে না অনিয়ম। স্বজনপ্রীতি ও দলীয়করণের মাধ্যমে সচ্ছল পরিবারের মাঝে অধিকাংশ চালের কার্ড বিতরণের রয়েছে বিস্তর অভিযোগ। রায়গঞ্জ বাজার বিক্রয় কেন্দ্রে চাল কম দেয়া হচ্ছে।
গৌরীপুর উপকেলা ডৌহাখলা ইউনিয়নের রায়বাজারে ২৫ নভেম্বও শুক্রবার দুপুর ১টায় দেখা যায়, ডিলারের দোকান বন্ধ। বাজারের ডিলার জাহাঙ্গীরের অধীনে কার্ডধারীর সংখ্যা রয়েছে ৫০০ জন। হতদ্ররিদ্র সেই সব কার্ডধারী ভোর বেলা থেকে চাল ক্রয়ের অপেক্ষায় আছেন। এ কেন্দ্রে ট্যাক কর্মকর্তা ফরহাদ হোসেন আসেন দুপুর ১টায়। ডিলার জাহাঙ্গীর জানিয়েছেন, রাত হলেও সবাইকে চাল দেয়া হবে। কার্ডধারীরা অভিযোগ করে বলেন রাতে মাপে কম দেয়ার জন্য দেরি করে চাল বিতরণ করা হচ্ছে।
এ ইউনিয়নের ৫নং ওয়ার্ডে মেম্বার আব্দুল মালেক জানিয়েছেন গত দু’মাসে ৫/৬ নং ওর্য়াডে প্রায় ৫শত কার্ডধারী কার্ড থাকার পরও তারা কোনো চাল ক্রয় করতে পারেনি। এ সমস্ত কার্ডধারী ইউনিয়নের গাজীপুর বাজারের ডিলার মোহাম্মদ আলী অধীনে থাকায়, সেখান থেকে চাল ক্রয় করতে পারেনি বলে অভিযোগ করেছেন হুসনেয়ারা, সিদ্দিক সিয়া,নজরু ইসলাম, নাজিম উদ্দিন, আ: মান্নান, তাহের আলী। চাল বিতরণের সময় গাজীপুর বাজার কেন্দ্রের তদরকি কর্মকর্তা উপ-কৃষি কর্মকর্তা রব্বানি এ বিসয়ে  কথা বলতে অপরাগতা প্রকাশ করেন। এ বিষয়ে খাদ্য কর্মকর্তা তারাপদ চক্রবর্তীর সাথে কথা বলতে চাইলেও তিনি ফোন রিসিভ করেননি। ডিলার মোহাম্মদ আলীর অধীন ১১৬২ কার্ড থাকলেও গত অক্টোবর মাসে ৫০০ কার্ডধারী চাল না পাওয়ায় সে চাল ফেরত গেছে কিনা জানতে চাইলে এ বিষয়ে তিনি সঠিক কোনো উত্তর দিতে পারেননি। এ বিয়য়ে ইউপি চেয়ারম্যান শহিদুল হক সরকার জানিয়েছেন, কিছু হয়তো এদিক সেদিক হয়েছে। এ বিষয়ে এর বেশি কিছু জানাতে অস্বীকার করেন তিনি। তবে তদারকি উপ-কৃষি কর্মকর্তা মো: রব্বানি অর্ধেক চালের কোনো খবর রাখেননি। বিভিন্ন অনিয়মের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার জানিয়েছেন সমস্ত অনিয়ম দ্রæত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ