Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

বকেয়া পাওনার দাবিতে সভা

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০১ এএম

 ফরিদপুরের মধুখালীতে অবস্থিত দক্ষিণবঙ্গের সর্ববৃহৎ ভারী শিল্প প্রতিষ্ঠান ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির আয়োজনে অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের বকেয়া পাওনার দাবিতে সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি পেশ করেছেন।
গতকাল রোববার উপজেলা খাদ্য গোদাম চত্বর তেতুল তলায় ফরিদপুর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর শেখের সভাপতিতেত্ব সভায় বক্তব্য রাখেন ফরিদপুর চিনিকল শ্রমজীবি ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজল বসু, সাবেক শ্রমিক নেতা মো. জহুল হক, ফরিদপুর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার বাদশা, মো. রেজাউল হক, মো. ফিরোজ মিয়া, মো. মজিবুর রহমান মন্টু, আব্দুল আজিজ ও আব্দুল বারিক বিশ্বাসসহ প্রমুখ।
মতবিনিময় সভায় বক্তাগণ তাদের বক্তব্যে উল্লেখ করেন ফরিদপুর চিনিকলের প্রায় ৩০০ শ্রমিক কর্মচারীর গ্রাইচ্যুটি, সরকার ঘোষিত জাতীয় মজুরি কমিশন, মজুরি ও বেতন স্কেলের বকেয়াসহ ফরিদপুর চিনিকলের কাছে প্রায় ২৫ কোটি টাকা পাওনা রয়েছে। ৬ থেকে ৭ বছর অবসর গ্রহণ করলেও পাওনা টাকা পাচ্ছি না।
পাওনা টাকা না পাওয়ার কারণে ৩০০ পরিবার মানবেতর জীবনযাপন করছি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত ৩০০ পরিবার রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। ঈদকে সামনে রেখে পরিবারপরিজনকে নিয়ে ঈদ উদযাপনের লক্ষ্যে গত ২ জুন বিএসএফআইসির অবসরপ্রপ্ত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি পেশ করেন সুদৃষ্টি কামনা করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ