Inqilab Logo

‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

বাগেরহাটে শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ঢাকার সাভারে শিক্ষক হত্যা, নড়াইলে শিক্ষকের গলায় জুতার মালাসহ সারাদেশে শিক্ষকদের উপর নির্যাতনের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গত শনিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জেলা-উপজেলা শিক্ষক সমিতি, জেলা হেড টিচার ফোরাম ও জেলা মাদরাসা জেনারেল টিচার এ্যসোসিয়েশনের উদ্যোগে ঘণ্টাব্যাপি এই মানবন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য দেন, বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও শহীদ নায়েক আব্দুর জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান রেজাউল ইসলাম, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মুকুন্দ কুমার দাস, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক হরিচাঁদ বিশ্বস, জেলা হেড টিচার ফোরামের সভাপতি ফারজানা আক্তার, সাধারণ সম্পাদক শেখ ইলিয়াস হোসেন, কচুয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি সুপার্থ মন্ডল, মোড়েলগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক লুৎফর রহমান তালুকদার প্রমুখ।
বক্তারা বলেন, প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ও স্কুল পরিচালনা কমিটির উদাসিনতায় একটি অপশক্তি পরিকল্পিতভাবে সারাদেশে শিক্ষক হত্যা ও লাঞ্ছিতের ঘটনা ঘটাচ্ছে। অবিলম্বে শিক্ষক হত্যা ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের দ্রুত বিচার আইনে সাজা দিতে হবে। হত্যা ও লাঞ্ছিতের ঘটনা বন্ধ না করা গেলে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে শিক্ষকরা রাজপথে নামার হুমকি দেন বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ