Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিশোরগঞ্জ পাগলা মসজিদের দান সিন্ধুকে ৩ কোটি টাকা

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০২ এএম

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দান সিন্ধুক থেকে এবার তিনমাস ২০ দিন পর পাওয়া গেছে ৩ কোটি ৬০ লাখ ২৭ হাজার ৪১৫ টাকা। গতকাল শনিবার জেলা প্রশাসনের ৮ জন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সকাল ৯টায় ৮টি দান বাক্স খোলার পর ১৬টি বস্তায় ভরে মসজিদের মেজেতে ঢেলে শুরু হয় গণনার কাজ। সকাল ৯টা থেকে শুরু হয়ে গণনা চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। নগদ টাকা ছাড়াও দানসিন্ধুকে ডলার, পাউন্ড, রিয়েল, রিঙ্গিতসহ বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালংকারও পাওয়া গেছে। এর আগে গত মার্চ ৩ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ২৯৫ টাকা পাওয়া যায়। দান সিন্ধুক খোলার পর মাদরাসার ১২০ জন ছাত্র, ৫ জন শিক্ষক, ১০ মসজিদ কমিটির সদস্য ও ৫০ জন্য ব্যাংক কর্মকর্তা কর্মচারী দিনব্যাপী এ টাকা গণনা করেন। এসময় নিরাপত্তা রক্ষার্থে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, প্রাপ্তদানের টাকা থেকে এখানকার উন্নয়নমূলক কাজ ও দুস্থ-অসহায় মানুষের সহায়তায় ব্যয় করা হয়। ইতোমধ্যে আন্তর্জাতিক মানের ইসলামিক স্থাপত্যমন্ডিত মসজিদ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ