Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরবনে বিষ দিয়ে ধরা চিংড়িসহ ৩টি নৌকা আটক

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০২ এএম

সুন্দরবন খুলনা রেঞ্জের কাশিয়াবাদ ফরেস্ট স্টেশন ও তার আওতাধীন টহল ফাঁড়ির বিশেষ অভিযানে বিষ দিয়ে ধরা ৪০০ কেজি চিংড়িসহ ৩টি নৌকা, হরিণ ধরার সরঞ্জাম, ফাঁদ ও বরফ উদ্ধার হয়েছে।
গতকাল শনিবার দিবাগত রাতে কাশিয়বাদ স্টেশন কর্মকর্তা মো. আখতারুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে কুলুখালীর ভারানী এলাকা থেকে ২৭০ কেজি বিষ প্রয়োগ করা চিংড়িসহ ১টি নৌকা আটক করেন। একই রাতে কয়রা থেকে খুলনাগামী যাত্রিবাহী একটি লঞ্চে অভিযান চালিয়ে ৬০ কেজি অপদ্রব্য মিশ্রিত চিংড়ি আটক করা হয়। অন্যদিকে বজবজ বন টহল ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তানজিলুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে রাত সাড়ে ১২টার দিকে খড়কুড়ি নদীতে অভিযান চালিয়ে হরিণ ধরার ফাঁদ, ৪টি চাকু, বরফ, হরিণ ধরার সরঞ্জাম, ১টি নৌকা আটক করা হয়। এ সময় বন বিভাগের অভিযান টের পেয়ে হরিণ শিকারীরা পালিয়ে যায়। অপরদিকে, রাত ১টার দিকে খাশিটানা বন টহল ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে ছেড়ার মুখ নামক খালে অভিযান চালিয়ে ১টি নৌকাসহ ৮৫ কেজি বিষ দিয়ে ধরা চিংড়ি আটক করা হয়।
আটককৃত চিংড়ি কয়রা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশক্রমে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়েছে। খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন, উদ্ধারের ঘটনাগুলোতে বন আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ