Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষক হত্যা লাঞ্ছিতের প্রতিবাদে জেলা-উপজেলায় মানববন্ধন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও সরাইলের প্রিন্সিপাল স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিতের প্রতিবাদে গতকাল মাগুরা, টাঙ্গাইল, ঝালকাঠি, সাতক্ষীরা, বরগুনা, পটুয়াখালীর জেলা ও উপজেলাসমূহে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
মাগুরা থেকে স্টাফ রিপোর্টার জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) মাগুরা জেলা শাখার আয়োজনে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় মাগুরা চৌরঙ্গী মোড়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালিত হয়। জেলা শিক্ষক সমিতির সভাপতি মো. বাহারুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শামছুজ্জামান সেলিম, সদর উপজেলা শাখার সভাপতি আমিনুল ইসলাম, মহম্মদপুর উপজেলা শাখার সভাপতি শ্রীকান্ত বিশ্বাস, স্কাউট সম্পাদক রেজাউল ইসলাম প্রমুখ।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং মাধ্যমিক শিক্ষাকে জাতীয়কণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) টাঙ্গাইল জেলা শাখা। গতকাল দুপুরে শহরের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও সড়াইলের প্রিন্সিপাল স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিতের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি ঝালকাঠি জেলা শাখা। এ সময় বক্তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণেরও দাবি জানানো হয়।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সম্মিলিত নাগরিক সমাজ ও সাতক্ষীরা ল স্টুডেন্টস ফোরামের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, একাত্তরের বধ্যভূমি সংরক্ষণ কমিটির আহবায়ক সুভাষ সরকার। সভায় বক্তারা অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা জানান, বরগুনার বামনায় মানববন্ধন করেন শিক্ষক সমাজ। গতকাল শনিবার প্রেসক্লাবের সামনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি নুরুল হক খানের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন বামনা সদর আর রশীদ ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সরকারী সারওয়ারজান পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মোশাররফ হোসেন, প্রমুখ।
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর কলাপাড়ায় শিক্ষক হত্যা ও নির্যাতন বন্ধের প্রতিবাদে সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধননে কলাপাড়া নাগরিক উদ্যোগ’র সদস্য তাজুল ইসলামের সঞ্চালনায় কমরেড নাসির তালুকদার সভাপতিত্বে বক্তব্য রাখেন, ধানখালী ডিগ্রি কলেজ ভারপ্রাপ্ত প্রিন্সিপাল বশির আহম্মেদ, কলাপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আনোয়ার হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ