Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাসপাতালে নবজাতকের লাশ উদ্ধার ঘরে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

বাগেরহাটের ফকিরহাটে পৃথক ঘটনায় এক নবজাতক ও এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে ঘটনাগুলো ঘটে।

সকাল ১০টার দিকে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হাত ধোয়া পানির বেসিন থেকে এক নবজাতকের লাশ উদ্ধার করে মডেল থানা পুলিশ। পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে আসা একজন রোগী সকালে হাত ধুতে গিয়ে করোনার জন্য তৈরি করা বেসিনের মধ্যে ওই নবজাতকের লাশ দেখতে পেয়ে পরিচ্ছন্নতা কর্মীদের জানান। পরে হাসপাতাল কর্তৃপক্ষকে জানালে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আবুল হাসেম জানান, উদ্ধার হওয়া ওই নবজাতক পুত্র সন্তান। কে বা কারা রাতের কোন এক সময় পানির বেসিনে ফেলে রেখে গেছে। লাশের ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে ।

এদিকে, লুকাইয়া আক্তার রিভা নামে দশম শ্রেণির এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে মডেল থানা পুলিশ। গতকাল শনিবার সকাল ৮টার দিকে নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরিবারের দাবি সে আত্মহত্যা করেছে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার টাউন নওয়াপাড়া বঙ্গবন্ধু মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী লুকাইয়া আক্তার রিভা গত শুক্রবার রাতে পরিবারের অন্যান্য সদস্যের সাথে তুচ্ছ ঘটনায় অভিমান করে ঘুমাতে যায়। তখন বিষয়টিকে গুরুত্ব দেয়নি তার বাবা-মা। সকালে ঘুম থেকে না উঠায় তাকে ডাকাডাকি করতে থাকে পরিবারের সদস্যরা। একপর্যায়ে তার কোন সাড়া শব্দ না পেয়ে দরজা ভেঙে কক্ষে প্রবেশ করে মেয়ের ঝুলন্ত অবস্থায় লাশ দেখতে পায়। পরে মডেল থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। মৃত লুকাইয়া আক্তার রিভা খুলনার রূপসা উপজেলার দেয়ারা গ্রামের ঈসা মোড়লের মেয়ে। ওই ছাত্রীর বাবা ব্যবসায়ের কারণে তারা ফকিরহাটের পিলজংগ ইউনিয়নের টাউন নোয়াপাড়া ভাড়া বাসায় বসবাস করেন। সেখানেই ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় ওড়না দিয়ে ফাঁস দেয়া ঝুলন্ত অবস্থায় তার লাশ পাওয়া যায়। ফকিরহাট মডেল থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. কাইয়ুম বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যার ঘটনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ