Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার আঞ্চলিক ইজতেমায় মুসল্লিদের ঢল : আজ মোনাজাত

বগুড়া অফিস | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মুখে আল্লাহ আল্লাহ রব ও মহান আল্লাহ পাকের রহমত কামনায় লাখ লাখ মুসল্লির জুম্মার সালাত আদায়ের মধ্য দিয়ে বগুড়ায় প্রথমবারের মত অনুষ্ঠিত তিনদিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত  হয়েছে। ইজতেমা উপলক্ষে জুম্মার সালাতে অংশ নিতে মুসল্লিদের ঢল নামে সকাল থেকেই। জুম্মার সালাতে ৩ লক্ষাধিক মুসল্লি একসাথে অংশ নেয় বলে আয়োজকদের ধারণা। জুম্মাহর সময় ইজতেমাস্থল ছাড়িয়ে আশ পাশের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে অবস্থান নেন মুসল্লিগণ। স্থান সঙ্কুলানের অভাবে ঢাকা-বগুড়া মহাসড়কের ওপরও সালাত আদায় করে মুসল্লিরা। এইক সাথে সময় রাস্তার পাশে বিভিন্ন স্থাপনা, ভবন প্রতিষ্ঠান চত্বরেও সমবেত হয় মুসল্লিরা।
আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১ টার মধ্যে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই আয়োজনের সমাপ্তি হবে বলে জানা গেছে।  ইজতেমায় শুক্রবার জুম্মার সালাত আদায় কালে বগুড়ার ধনুট উপজেলার চিকাশী ইউনিয়ের আবু বক্কর সিদ্দিক (৪৫) নামের এক মুসল্লি হৃদ ক্রিয়া বন্ধ হয়ে নামাজে সিজদারত অবস্থায় ইন্তেকাল করেন বলে নিহত সিদ্দিকের সহকর্মীদের সূত্রে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ