Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোজাহিদের চিকিৎসায় সাহায্যের আবেদন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


আড়াই বছরের অবুঝ শিশু মোজাহিদ। যে বয়সে খেলাধুলা ও দুষ্টুমিতে মেতে থাকার কথা সে বয়সে জটিল রোগে ভোগছে। সিলেট এম. এ. জি. ওসমানী হাসপাতালের শিশু বিকাশ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. শ্যামজয় দাস বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, এ ধরনের রোগীকে ডাক্তারদের ভাষায় শর্ট মেমোরি লস বা অটিজম বলে। তবে শিশু রোগীর বেলায় নিয়মিত ওষুধ ও দীর্ঘমেয়াদি শরীর চর্চা করলে ধীরে ধীরে রোগ কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব। তিনি আরও বলেন, এ ধরনের রোগীর চিকিৎসা দীর্ঘমেয়াদি ও ব্যয়বহুল।
সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার ভূরকি গ্রামের দরিদ্র নুরউদ্দিনের ছেলে প্রতিবন্ধী মোজাহিদ আহমদ। অভাব-অনটনে স্ত্রী-সন্তান পরিবার-পরিজন নিয়ে সংসার চালাতে নিয়মিত হিমশিম খেতে হয়। তার ওপর অটিজম ছেলে দীর্ঘদিন অসুস্থ। যেটুকু সহায় সম্বল ছিল তা দিয়ে ছেলেকে চিকিৎসা করানোর পর বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন তিনি। প্রতিদিন তাকে অর্ধাহারে-অনাহারে থাকতে হয় এই শিশু সন্তানদের নিয়ে। তিনি তাদের মুখে তিন বেলা খাবার দিতে পারছেন না। সন্তানের চিকিৎসায় তাই তিনি বাধ্য হয়ে সমাজের দানশীল, ধনবান, হৃদয়বান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন।
সাহায্য পাঠানোর ঠিকানা-
মিস রুবিয়া বেগম
মুদারাবা সঞ্চয়ী হিসাব নং-১২৩৩৬
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড
সিলেট শাখা, সিলেট।
মোবাইল নং ০১৭৬০১৩৬৮৯৬ (বিকাশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ