Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুর পৌর বাজেট ঘোষণা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বাস টার্মিনাল, ট্রাক টার্মিনাল, শিশুপার্ক ও রাস্তা নির্মাণকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ১৭১ কোটি ২৮ লাখ ৪ হাজার ১৮২ টাকার বাজেট ঘোষণা করেছে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা। গত বৃহস্পতিবার সৈয়দপুর কমিউনিটি সেন্টারের হল রুমে আগামী ২০২২-২৩ অর্থ বছরের এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী।

বাজেটে পৌরকর ও রেট থেকে আয় দেখানো হয়েছে ১৯ কোটি টাকা ৭৩ লাখ ৭৪ হাজার ৪১১ টাকা। বেতন-ভাতা খাতে সরকারি অনুদান ১ কোটি ১০ লাখ ৬৫ হাজার টাকা, রাজস্ব আয় ৪৩ কোটি ২২ লাখ ৮ হাজার ৭৭৪ টাকাসহ সরকারি-বেসরকারি আয় থেকে সম্ভাব্য আয় দেখানো হয়েছে ১৭১ কোটি কোটি ২৮ লাখ ৪ হাজার ১৮২ টাকা।

বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ, পৌরভবন, শিশুপার্ক, হাট-বাজারের জমি ক্রয়, বৃক্ষ রোপন সড়ক নির্মাণ, নর্দমা তৈরি, দুস্থদের মধ্যে অনুদান, শিক্ষা বৃত্তি, পৌর এলাকার প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন, আটকেপড়া অবাঙালি ক্যাম্পবাসীর জীবনমান উন্নয়নের জন্য অবকাঠামো নির্মাণ, মুক্তিযুদ্ধে স্থানীয় বীর শহীদদের স্মৃতি ধরে রাখতে স্মৃতিস্তম্ভ নির্মাণ, সড়কে ফলক স্থাপনসহ বিভিন্ন খাতে ব্যয় দেখানো হয়েছে। তবে আয়ের খাত অনুদান নির্ভর হওয়ায় বাজেট বাস্তবায়ন নিয়ে অনেকেই সংশয় প্রকাশ করেছেন।

বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোখছেদুল মোমিন। বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য ও সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মহসিনুল হক, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ। এছাড়া বাজেটে পৌরসভার প্রধান প্রকৌশলী শহীদুল ইসলামসহ ১৫টি ওয়ার্ডের কাউন্সিলর ও নারী কাউন্সিলরা উপস্থিত ছিলেন। বাজেট অধিবেশনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র রাফিকা আকতার জাহান বেবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ