Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় ৩ দিনের আঞ্চলিক বিশ্ব ইজতেমা শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:২৫ এএম, ২৫ নভেম্বর, ২০১৬

বগুড়া অফিস : গতকাল বৃহস্পতিবার থেকে বগুড়া শহরতলীর বারপুর ঝোপগাড়িতে তিনদিন ব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। ইজতেমা উপলক্ষ্যে ভারত, পাকিস্তান, সউদি আরব, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, মরক্কোসহ বিভিন্ন দেশের বিদেশি মেহমানসহ লক্ষাধিক স্থানীয় মেহমান ইতমধ্যেই ইজতেমা স্থলে সমবেত হয়েছেন।

প্রথা অনুযায়ী বৃহস্পতিবার ফজরের নামাজের পর পরই ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

ইজতেমাকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। সিসি ক্যামেরায় পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। হাজার খানেক পোশাকধারী পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক গোয়েন্দা সংস্থার সদস্য ও সাদা পোশাকে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা ইজতেমা স্থলে দায়িত্ব পালন করছে বলে জানা গেছে। বিদেশি মেহমান ও স্থানীয় মুসুল্লীদের নিরাপত্তার জন্য বেশ কয়েকটি নিরাপত্তা চৌকি ও কন্টোলরুম স্থাপন করা হয়েছে, সেই সাথে তাবলিগ জামায়াতের ৩ হাজার স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।

২৬ নভেম্বর আখেরি মোনাজাতের সময় সমবেত মেহমান মুসল্লিদের সংখা ৩ লাখ ছাড়িয়ে যাবে বলে আশা করছেন ইজতেমা ব্যবস্থাপনা কমিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ