Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাতের আঁধারে বাড়ি-ঘর ভাঙচুর নাটোরে হামলা লুটপাট : চাষ করতে দেয়া হচ্ছে না জমি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরে বাড়ি ঘরে রাতের আঁধারে হামলা করে দেয়াল ভেঙ্গে ফেলা, ২০ টন রড ও দেড়শ’ বন্তা সিমেন্ট লুটপাটের ঘটনায় এখন আবার তাদের ২০ বিঘা ফসলি জমিতে রবি শষ্য চাষ করতে দেয়া হচ্ছে না। এ ঘটনায় মামলা হলেও কোনো অভিযুক্তই আটক হয়নি। বাড়ির লোকজনও ঘটনার পর থেকে গ্রামে ফিরতে পারছে না। তবে মসজিদে যাতায়াতের রাস্তা না দেয়াসহ নানা কারনে ক্ষিপ্ত গ্রামবাসী এই ঘটনা ঘটিয়েছে। মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের পারকুল গ্রামে মসজিদে যাতায়াতের রাস্তা নিয়ে বিরোধের জের ধরে রাতের আধারে একটি নির্মাণাধীন পাকা বাড়ির দেয়াল ভেঙে দেয়া, তাদের ২০ টন রড ও দেড়শ বন্তা সিমেন্ট লুটপাটের ঘটনায় মামলা দায়েরের পর এখন তাদের ২০ বিঘা ফসলি জমিতে রবি শষ্য চাষ করতে দিচ্ছে না গ্রামবাসী।
এ ঘটনায় বাড়ির মালিক সোলায়মান আলী বাদী হয়ে অভিযুক্ত একই গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে সাইফুল ইসলাম সরদার, সাইদুল সরদার, জাহিদুল সরদার, ইয়াদুল সরদার, কাজেম আলীর ছেলে বোরহান উদ্দিন ও কবেজ আলীসহ ১৫জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। হাজী সোলায়মান আলী ও তার পরিবারের লোকজন বলেছেন, ২০ বিঘা ফসলি জমিতে রবি শষ্য চাষ করতে না দেয়ায় তারা বড় ধরনের ক্ষতির শিকার হচ্ছেন।
অপরদিকে গ্রামবাসীর পক্ষে আব্দুর রশীদ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য মতি মিনতি রানী জানান, গ্রামবাসীর সাথে বিরোধের জের ধরে আপোষ মিটিং এ বসে নেয়া সিন্ধান্ত গুলো সোলায়মান আলী ও তার পরিবার না মানায় এ ধরনের হামলার ঘটনা ঘটেছে, তবে লুটপাটের অভিযোগ সত্য নয়। এ ব্যাপারে জানতে চাইলে নলডাঙ্গা থানার ওসি মোস্তাফা কামাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দ্রæতই আসামিদের আটকের চেষ্টা করা হচ্ছে।



 

Show all comments
  • smju jibon ২৫ নভেম্বর, ২০১৬, ৮:৪৯ এএম says : 0
    বাংলােদেশ িভতর েকান পরিতিনিধ আেছ িক না মেন হয় না......???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ