Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গফরগাঁও সরকারি কলেজে হামলা ভাঙচুর আহত ৭

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : গফরগাঁও সরকারি কলেজে পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে ক্যাম্পাসে হামলা ও ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। হামলায় শিক্ষক-শিক্ষার্থীসহ আহত হয়েছে কমপক্ষে ৭ জন গতকাল বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।
জানা গেছে ,জাতীয় বিশ^বিদ্যালয়ের অধীনে ২০১৫-১৬ বছরের ডিগ্রি প্রথম বর্ষের ফরম পূরণ শুরু হয় গত তিন দিন আগে। ফরম পূরণে বিজ্ঞান বিভাগে ৩ হাজার ৮৮০ টাকা এবং মনবিক বিভাগে ৩ হাজার ৭৮০ টাকা নির্ধারণ করেন কলেজ কর্তৃপক্ষ। কিন্তু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে বৃহস্পতিবার সকালে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।এক পর্যায়ে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে অধ্যক্ষের কক্ষসহ কলেজের বিভিন্ন কক্ষে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় হামলায় কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া ফেরদৌসি, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমান,দ্বিতীয় বর্ষের ছাত্রী স্মৃতি আকতার ও কলেজের মহিলা পিয়ন হামিদা খাতুনসহ কমপক্ষে ৭ জন আহত হয়। খরব পেয়ে ক্যাম্পাসে পুলিশ উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরীক্ষার্থী হেপী আক্তার অভিযোগ করে বলেন, বিগত বছর একই বর্ষের ফরম পূরণের জন্য নেয়া হয়েছিল ১ হাজার ২শ টাকা। আর এবছর আমাদের কাছ থেকে নেয়া হচ্ছে ৩ হাজার ৭৮০ টাকা করে।
এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ প্রফেসর আমির হোসেন বলেন, সরকারি নীতিমালার বাইরে কোনো পরীক্ষার্থীকে এক টাকাও বেশি ধার্য করা হয়নি। শিক্ষার্থীদের দাবি যুক্তিসংগত নয়। তারা আমার কাছে অন্যায় আবদার করছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ