Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়াল ‘এক টাকা ফাউন্ডেশন’

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৮:৫২ পিএম

সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে ‘এক টাকা ফাউন্ডেশন’। জেলার ভোলাগঞ্জে বন্যাকবলিত মানুষের মাঝে গত শনিবার ত্রাণ বিতরণ করে এক টাকা ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. জুলহাসের নেতৃত্বে বিভিন্ন এলাকায় নৌকায় ঘুরে ঘুরে ত্রাণ বিতরণ করা হয়। প্রায় ১০০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, লবণ, গুড়, মুড়ি, চিড়া, মোমবাতি, গ্যাসলাইটসহ বিভিন্ন খাবার বিতরণ করে ফাউন্ডেশনের সদস্যরা। এসময় আরও উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার বোরহান, ইঞ্জিনিয়ার মনজুর আহমদ টিটু, অর্ক সজিব, এফএম হাবিব প্রমুখ। সার্বিক সহযোগিতা করেন ফাউন্ডেশনের সদস্য ফারুক হাসান।

২০১৭ সালের ১৭ই আগস্ট ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠানটির সদস্যরা দুস্থ, বৃদ্ধ, পথশিশু, গরিব ছাত্র-ছাত্রী ও অসহায় মানুষকে সাহায্যের লক্ষ্যে প্রতিদিন এক টাকা করে দান করে। পাশাপাশি ‘এক টাকা ফাউন্ডেশন’ অন্যদের কাছ থেকেও এভাবে এক টাকা করে সংগ্রহ করে। ‘এক টাকা ফাউন্ডেশন’ এর সাথে যুক্ত আছেন দেশের বিভিন্ন সেক্টরে সফলতার সাথে কাজ করা এমন অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান।

ফাউন্ডেশনটি মিরপুর-১ থেকে পরিচালিত এবং প্রতি শনিবার মিরপুর-১ এ দুপুরের খাবার বিতরণ করা হয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রকৌশলী মো. জুলহাস বলেন, দেশে আমরা এখন প্রায় ১৮ কোটি মানুষ। এর মধ্যে যদি এক লাখ মানুষও প্রতিদিন এক টাকা করে জমায়, তাহলে ১ লাখ টাকা হয়। এভাবে মাসে হয় ৩০ লাখ টাকা। এতে অনেক মানুষকে উপকার করা যায়। আমরা এ লক্ষ্যেই কাজ করছি। সবার সহযোগিতায় আমরা এগিয়ে যাচ্ছি।

মো. জুলহাস আরও বলেন, একটা বিষয় যদি আমরা সবাই চিন্তা করি, প্রতিদিন এক টাকা আমাদের কাছে কিছুই না। অনেক সময় রাস্তায় কুড়িয়েও পাওয়া যায়। আমরা যদি প্রতিদিন এক টাকা এই দুস্থ, বৃদ্ধ, পথশিশু, গরিব ছাত্র-ছাত্রীদের ও অসহায় মানুষকে দান করি, আমাদের কোনো ক্ষতি হবে না। অথচ হাজার হাজার মানুষের উপকার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ