Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানবী (স.) -কে অবমাননার প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব আনুন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০১ এএম

ভারতে ক্ষমতাসীন দল বিজেপির দুই মুখপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এবং আম্মাজান হযরত আয়েশা সিদ্দিকা (রা.) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য এবং সংখ্যালঘু মুসলমানদের নির্যাতনের প্রতিবাদে গতকাল শুক্রবার বাদ জুমা ঠনঠনিয়া দরবার শরীফের আহ্বানে বগুড়া শহরস্থ সাত মাথায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল হাই বারী, ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাযিল মাদরাসা ম্যানেজিং কমিটির সভাপতি শাব্বির আহমদ উসমানী, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা মহসিন রাজু, বগুড়া পৌরসভার ১২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলহাজ্ব আব্দুর রহিম, জমিয়াতুল মোদার্রেছীনের শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি আবু বকর সিদ্দিক, সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল মজিদ প্রমুখ।
বক্তারা জাতীয় সংসদে নিন্দা প্রস্তাবসহ উক্ত দুই নেতাকে গ্রেফতার করে ফাঁসি কার্যকরের দাবি জানাতে সরকারের প্রতি আহবান জানান। অন্যথায় ভারতের পণ্য বর্জন করার ঘোষণা প্রদান করা হবে। পরিশেষে ঠনঠনিয়া দরবার শরীফের পীর ছাহেব ও ঠনঠনিয়া নুরুন আলা নুর ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. রাগেব হাসান ওসমানী জাতীয় সংসদে ভারতের বিরুদ্ধে নিন্দা প্রস্তাবসহ সরকারের কাছে ৫ দফা দাবি পেশ করে মোনাজাতের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ