Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০১ এএম

পদ্মায় তীব্র স্রোতের কারণে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। পারাপারের সময় লাগছে দ্বিগুণ। ফলে ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঘাটে আসা চালক ও যাত্রীদের পার হতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। ফলে ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা।
জানা গেছে, পাটুরিয়া ট্রাক টার্মিনালসহ সড়কে ৬ শতাধিক ট্রাক, ৫ নাম্বার ঘাট এলাকা থেকে নালী বাজার রোডে শতাধিক ছোট গাড়ি ও মূল সড়কে অর্ধশতাধিক বাস পারের অপেক্ষায় রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরির মধ্যে ২০টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।
বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মো. নেওয়াজ জানান, পদ্মায় তীব্র স্রোতের কারণে গতকাল শুক্রবার সকাল থেকে ফেরি চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে। এতে ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে। যাওয়া এবং আসা হিসেব করলে একশ ট্রিপ কম হচ্ছে। ফলে ঘাট পার হতে বেশি সময় লাগছে। এছাড়া দীর্ঘদিন ধরে মাওয়া ঘাট দিয়ে ট্রাক পার করা হয়না। ফলে ট্রাকের চাপ বেশি। এদিকে মাওয়া ঘাট বন্ধ থাকায় এ রুটে যানবাহনের চাপও বেশি।
শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহিন বলেন, পাটুরিয়া ঘাটে এলাকায় যানজট মুক্ত রাখতে উথুলী সংযোগ সড়কে পণ্যবাহী ট্রাক সিরিয়ালে রেখে পাটুরিয়া ঘাটে পাঠানো হচ্ছে। এজন্য শিবালয় থানা পুলিশ সব সময় কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ