Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণাঞ্চলের অন্তত দেড় লাখ মানুষ অংশ নিচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৮:০৬ পিএম

দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণাঞ্চলের অন্তত দেড় লাখ মানুষ অংশ নিচ্ছে। বরিশাল ছাড়াও দক্ষিণাঞ্চলের অপর ৫টি জেলা থেকেও বিপুল সংখ্যক মানুষকে নিয়ে শুক্রবার সন্ধা থেকে রাত ১০টার মধ্যে ৬০টি তিনতলা যাত্রীবাহী নৌযান মাওয়া’র উদ্দেশ্যে রওয়ানো হচ্ছে। এরমধ্যে শুধু বরিশাল বন্দর থেকেই ২০টি বড় মাপের যাত্রীবাহী নৌযানে প্রায় ৫০ হাজার মানুষ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে রওয়ানা হয়েছে।

বরিশাল বন্দর থেকে রওয়ানা হয়ে এসব নৌযান ভোরেই মাওয়া পৌছার কথা রয়েছে। সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান ও প্রধানমন্ত্রীর ভাষনের পরে এসব নৌযানেই অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের নিয়ে পুনরায় বরিশাল সহ দক্ষিণাঞ্চলে ফিরবে বলে জানা গেছে। অংশগ্রহনকারীদের যাতায়াত, খাবার ও বিশুদ্ধ পানি সহ প্রাথমিক চিকিৎসার সব ব্যাবস্থা আয়োজকদের পক্ষ থেকে করা হয়েছে।
বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক, মন্ত্রী আবুল হাসনাত আবদুল্লাহ-এমপি দক্ষিণাঞ্চল থেকে দেড় লাখ মানুষের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের এ কার্যক্রমের সমন্বয় করছেন। বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ পুরো কার্যক্রম মাঠ পর্যায়ে তদারক করছেন বলে জানা গেছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ