Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুমী এন্টারপ্রাইজের মালিককে আগামী বছর ১৫ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ

মানহানি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঝালকাঠি-১ আসনের এমপি ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন ঢাকা রুমী এন্টারপ্রাইজের মালিক খলিলুর রহমানের বিরুদ্ধে ঢাকা সি.এম.এম. আদালতের মানহানি মামলা দায়ের করেছেন। গতকাল বুধবার আদালতের মহানগর ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ জাকির হোসেন টিপু আসামি খলিলুর রহমানকে আগামী বছর ১৫ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।
এর আগে ২০১৪ সালের ২৪ জুলাই খলিলুর রহমান বজলুল হক হারুনকে অনুরোধ করে এবং ভূল বুঝিয়ে ৫টি সাদা চেক নন এবং একটি অঙ্গীকার নামায় অঙ্গীকার করেন যে, ৫টি সাদা চেকের কোন অপব্যবহার করা হবে না।
৫টি চেকের প্রতারণায় অভিযোগে এমপি বজলুল হক হারুন ফৌজদারী কার্যবিধির ৪২০/৪০৬ ধারার ঢাকার আদালতে গত ১ নভেম্বর হাজির হওয়ার খলিলুর রহমানের মামলা দায়ের করেন। আগামী ৩০ নভেম্বর হাজির হওয়ার জন্য সমর জারি করেন। এর আগে গত ২০১৩ সালের ২০ ডিসেম্বর দৈনিক সমকাল ও বাংলাদেশ প্রতিদিন ও ২০১৪ সালে ১২ জানুয়ারি প্রথম আলোতে একটি মানহানিকর সংবাদ প্রকাশিত হয়। খলিলুর রহমান ৫টি সাদা চেক নিয়ে ভুল বুঝিয়ে সরলতার সুযোগে নিয়ে বিভিন্ন পত্রিকায় ভূল তথ্য দিয়ে মানহানিকর সংবাদ প্রকাশ করে। পরবর্তীতে ক্ষুব্ধ হয়ে বুধবার বজললু হক হারুনের পক্ষে তার এপিএস এস.এম.জি মোস্তফা কামাল বাদি হয়ে মামলাটি করেন।
প্রসঙ্গত, খলিলুর রহমানের বিরুদ্ধে প্রিমিয়াম ব্যাংক গুলশান শাখার ৩০ কোটি টাকার অর্থ ঋণ আদালতে মামলা রয়েছে। তাছাড়াও অসংখ্য প্রতারণা ও জাল জালিয়াতির মামলা রয়েছে তার বিরুদ্ধে। ইতোপূবে জালিয়াতির মামলায় চাঁদপুর কারাগারে জেট খাটতে হয়েছে তার।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ