Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড

লক্ষ্মীপুরে কাঠমিস্ত্রি হত্যা মামলার রায়

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৮ এএম

লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর এলাকায় কাঠমিস্ত্রি আহসান উল্যাহ হত্যা মামলায় ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর করে কারাদণ্ডের আদেশ দেন আদালত। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, বশিকপুরের মুরাদ হোসেন, জাকির হোসেন, রিপন হোসেন, নিশান উদ্দিন, সুমন হোসেন, জামাল উদ্দিন ও আলমগীর হোসেন। এদের মধ্যে সুমন হোসেন রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। অন্য ছয় আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

আদালত ও মামলা সূত্র জানা যায়, সদর উপজেলার বাশিকপুরের নন্দিগ্রাম এলাকায় ২০১৪ সালের ২৬ জুলাই রাত আড়াইটার দিকে কাঠমিন্ত্রী আহসান উল্যাহকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

ওইদিনই নিহত আহসান উল্যাহর ছেলে মো. আলম বাদী হয়ে সদর থানায় ৬/৭ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। জেলা জজ আদালতের সরকারী কৌঁসুলি অ্যাডভোকেট মো. জসীম উদ্দীন বলেন, দীর্ঘ নয় বছর পর এই মামলার রায় দিয়েছেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ